• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

কোটা আন্দোলনকারী ছাত্রীকে নির্যাতন, ছাত্রলীগ নেত্রী বহিষ্কার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ এপ্রিল ২০১৮, ০৮:৪৬
বহিষ্কৃত কবি সুফিয়া কামাল হল ছাত্রলীগ সভাপতি ইশরাত জাহান এশা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি ইশরাত জাহান এশাকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় থেকেও তাকে বহিষ্কার করা হয়েছে বলেছে জানিয়েছেন প্রক্টর এ কে এম গোলাম রব্বানি।

মঙ্গলবার দিনগত রাতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে অংশ নেয়া এক ছাত্রীকে নির্যাতনের অভিযোগে তাকে বহিষ্কার করা হয়।

হলের সাধারণ ছাত্রীরা অভিযোগ করে বলেন, হল সভাপতি ইশরাত জাহান রাতে বোটানি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী মোর্শেদা আক্তারকে নিজের রুমে নিয়ে মারধর করেন। এসময় মোর্শেদার পা কেটে যায়। কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে অংশ নেয়া ছাত্রীদেরকে আন্দোলনের প্রথম দিন থেকেই রুমে নিয়ে মারধর করেন হল সভাপতি। ভয়ে এতোদিন কেউ মুখ খোলেনি।

এই ঘটনার পর মধ্যরাতেই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযুক্ত ওই নেত্রীকে বহিষ্কারের ঘোষণা দেন। শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। ঘটনা তদন্ত করা হবে বলে ছাত্রলীগের পক্ষ থেকে জানানো হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান এ বিষয়ে জানান, ওই ছাত্রী নিজেই কাচে লাথি মেরে পা কেটে ফেলেন। এটাকে ইস্যু করে অনেকে গুজব ছড়িয়ে ফায়দা নেয়ার চেষ্টা করছেন।

ছাত্রী নির্যাতনের বিষয়ে হলের প্রাধ্যক্ষ রিজওয়ানা রহমানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাঁর মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

খবর পেয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর এ কে এম গোলাম রব্বানি ঘটনাস্থলে এসে সাংবাদিকদের বলেন, সব আবাসিক শিক্ষকেরা ছাত্রীদের শান্ত করার চেষ্টা করছেন। কিন্তু ছাত্রীরা কেউ কথা শুনছে না। অভিযুক্ত ছাত্রীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। এরপরও কেউ আন্দোলন করলে তারা অন্য কিছু চায়।

প্রক্টর চলে যাওয়ার সময় ছাত্রীদের তোপের মুখে পড়েন।

আহত মোর্শেদা আক্তার সরকারি কর্মচারী হাসপাতালে চিকিৎসা নিয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে যান। সেখান থেকে তিনি তাঁর এক আত্মীয়ের বাসায় চলে যান।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পার্কে ঘুরতে নিয়ে ছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার
বিয়ের তিন দিন আগে বিএনপি নেতার মেয়েকে নিয়ে উধাও ছাত্রলীগ নেতা!
টাঙ্গাইলের নাগরপুরে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
স্কুলছাত্রীকে জোর করে চুমু দিয়ে মাদরাসাছাত্র গ্রেপ্তার
X
Fresh