• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

গাজীপুর সিটি নির্বাচনে থাকছে বিজিবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ এপ্রিল ২০১৮, ১৫:৪৭

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন থাকবে। নির্বাচন কমিশন যে পদক্ষেপ গ্রহণ করেছে তা ইতিবাচক। অবাধ, নিরপেক্ষ এবং জনগণ যাতে ভোট দিতে পারে সেজন্য যা যা করা দরকার তা নির্বাচন কমিশন করবেন।

নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ এ তথ্য জানিয়েছেন।

শনিবার (০৭ এপ্রিল) দুপুরে গাজীপুরের বঙ্গতাজ অডিটোরিয়ামে স্থাপিত অস্থায়ী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় পরিদর্শন ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : মেডিকেল বোর্ড গঠন ‘লোক দেখানো’ : মওদুদ
--------------------------------------------------------

সচিব বলেন, যে সব প্রার্থী মিছিল শোডাউন করছেন তাদের আমরা সতর্ক করে দেব। আমাদের ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এখন মাঠে আছেন। তারা জরিমানা করাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন। নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ সুপারসহ আইজিপিকে অনুরোধ করা হয়েছে। কোনো ধরনের অপতৎপরতা, অবৈধ অস্ত্র, সন্ত্রাসীদের গ্রেপ্তার করার জন্য অনুরোধ জানিয়ে চিঠি দেয়া হয়েছে। গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হবে। এছাড়া নিয়মিত আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বিজিবি মোতায়েন থাকবে। তবে এ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কোনো পরিকল্পনা নেই।

সচিব আরও বলেন, নির্বাচন কমিশন কিছু কেন্দ্র ইভিএম ব্যবহার করার জন্য পদক্ষেপ নিয়েছে। পাশাপাশি কিছু কেন্দ্রে সিসি টিভি ক্যামেরাও থাকবে। নির্বাচন কমিশন ভবন থেকেই যাতে তৎপরতা দেখা যায়। তবে কতটি কেন্দ্রে এগুলো ব্যবহার করা হবে সেটি নির্বাচন কমিশনার বসে সিদ্ধান্ত নেবেন।

এ সময় তার সঙ্গে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল, জেলা নির্বাচন কর্মকর্তা তারিফুজ্জামানসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

এসজে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মহেশপুর সীমান্তে সাড়ে ৪ কেজি স্বর্ণসহ আটক ২
হিলিতে যাত্রীবাহী বাস থেকে এক কেজি কোকেন জব্দ
বাংলা নববর্ষ : হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের মিষ্টি বিনিময়
কেএনএফকে নির্মূল করা হবে : বিজিবি মহাপরিচালক
X
Fresh