• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

স্বাস্থ্য পরীক্ষার পর কারাগারে খালেদা জিয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ এপ্রিল ২০১৮, ১৩:৪৭

দুই ঘণ্টা হাসপাতালে থাকার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ফের পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগার নেয়া হয়েছে।

বন্দি হওয়ার দুই মাস পর কড়া নিরাপত্তার মধ্যে শনিবার সকালে স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেয়া হয় বিএনপি চেয়ারপারসনকে।

সেসময় তাকে পাহারা দিয়ে আসা ঢাকার যুগ্ম পুলিশ কমিশনার শেখ নাজমুল আলম সাংবাদিকেদর বলেন, আমাদের দায়িত্ব ছিল উনাকে নিরাপদে হাসপাতালে পৌঁছে দেয়া। স্বাস্থ্য পরীক্ষার পর উনাকে পুনরায় কারাগারে পৌঁছে দিতে হবে, আমার কাছে এটুকু তথ্য রয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : জার্মানিতে প্রধানমন্ত্রী
--------------------------------------------------------

হাসপাতালে পৌঁছার পর খালেদা জিয়া হেঁটেই কেবিন ব্লকের লিফটে ওঠেন। সেখানে পরীক্ষা-নিরীক্ষা করা হয় তার।

এদিকে খালেদা জিয়াকে কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেয়ার পর, সেখানে যান তার ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি ও তার মেয়েরা।

তারা গাড়ি থেকে নেমে কেবিন ব্লকে ঢুকতে চাইলে পুলিশ তাদের আটকে দেয়। এরপর হাসপাতালে গাড়ির ভেতরেই কিছুক্ষণ অপেক্ষা করেন তারা। তখন তাদের ঘিরে জটলা করে ছিল জাতীয়তাবাদী মহিলা দলের একদল নেতাকর্মী।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের স্ত্রী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসকেও পুলিশ ফটকে আটকে দেয়।

তবে বিএনপি নেতা ও খালেদার তিন আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ, মাহবুবউদ্দিন খোকন ও সানাউল্লাহ মিয়া বিএসএমএমইউতে ঢুকতে পেরেছেন।

গতকাল শুক্রবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া অসুস্থ। তবে তার মনোবল শক্ত আছে।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এরপর পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে খালেদা জিয়াকে সেখানে রাখা হয়।

আরও পড়ুন :

এসএস /জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
খালেদা জিয়ার ১১ মামলার শুনানি পেছাল
‘খালেদা জিয়ার মুক্তির জন্য আমি আলোচনায় বসতে প্রস্তুত’
ঈদের শুভেচ্ছা জানাতে খালেদা জিয়ার বাসভবনে বিএনপি নেতারা
X
Fresh