• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

সরকার গণতান্ত্রিক শক্তিগুলোকে ধ্বংস করে দিচ্ছে: ফখরুল

মানিকগঞ্জ প্রতিনিধি

  ১৬ মার্চ ২০১৮, ১৮:৩১

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের গণতন্ত্র লুণ্ঠিত হয়ে গেছে। বর্তমান অনির্বাচিত-অবৈধ সরকার দেশের গণতান্ত্রিক শক্তিগুলোকে ধ্বংস করে দিচ্ছে। রাষ্ট্রের স্তম্ভগুলোকে একে একে ধ্বংস করছে।

আজ শুক্রবার দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাঁচুরিয়া গ্রামে বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ৭ম মৃত্যুবার্ষিকীতে অংশ নিয়ে তিনি একথা বলেন। প্রয়াতের কবরে পুষ্পস্তবক অর্পণ ও তার আত্মার মাগফিরাত কামনায় দোয়া শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপিকে নির্মূল করে দেবার জন্য চক্রান্তের বেড়াজাল বুনছে সরকার। হাজার হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে, হত্যা করেছে, গুম করেছে। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য যিনি আজীবন আন্দোলন করেছেন, বিএনপির চেয়ারপারসন ও দেশের তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সরকার মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটকে রেখেছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: দুদক সরকারের প্রতিহিংসা চরিতার্থ করার হাতিয়ার : রিজভী
--------------------------------------------------------

নির্বাচন কমিশন ঘোষিত ৫টি সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, এই সরকারের তৈরি করা যে নির্বাচন কমিশন, তাদের লক্ষ্য একটাই-আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় বসানো এবং একদলীয় শাসন ব্যবস্থাকে পাকাপোক্ত করা। এই নির্বাচন কমিশন যে, সরকারের ইচ্ছেরই প্রতিফলন ঘটাবে তাতে কোনো সন্দেহ নেই। কাজেই এই নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচন গ্রহণযোগ্য হবে না।

বিএনপি আগামী সিটি করপোরেশন নির্বাচনে যাবে কিনা তা ভেবে দেখবে। কারণ, দেশে নির্বাচন করার মতো পরিবেশ নেই। যতদিন পর্যন্ত একটি প্লেয়িং ফিল্ড তৈরি না হবে, সকল রাজনৈতিক দলের সমান অধিকার দেয়া না হবে, ততক্ষণ পর্যন্ত নির্বাচনের পরিবেশ তৈরি হয়েছে বলে বিএনপি মনে করে না।

তৎকালীন ১-১১ এর মঈনুদ্দিন-ফখরুদ্দিনের অবৈধ-অসাংবিধানিক সরকার যখন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছিলেন, তখন দলের প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন জাতীয়তাবাদী দলের এবং দেশের একটি সংকটময় মুহূর্তে হাল ধরেছিলেন। তিনি দুঃসময়ে দলকে বাঁচিয়েছিলেন এবং দলকে শক্তিশালী করেছিলেন।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলা ভাষায় মুক্তি পাবে ‘পুষ্পা টু’, কণ্ঠ দিচ্ছেন যে বাঙালি গায়ক
ইসরাইলি গণহত্যাকে সুরক্ষা দিচ্ছে যুক্তরাষ্ট্র : হামাস
‘সরকারের জুলুম বন্ধ না হলে দেশ চরম নৈরাজ্যে নিপতিত হবে’
সরকার দেশে নব্য বাকশাল কায়েম করেছে : মির্জা ফখরুল
X
Fresh