• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়নি ডিএমপি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ মার্চ ২০১৮, ২০:১৩

জননিরাপত্তার কথা বিবেচনা করে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি। জানালেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

রোববার সন্ধ্যায় গণমাধ্যমকে এই তথ্য জানান তিনি।

সমাবেশের অনুমতির বিষয়ে জানতে এদিন সকালে ডিএমপি কমিশনারের কার্যালয়ে যায় বিএনপির তিন সদস্যের প্রতিনিধি দল। প্রতিনিধি দলে ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, আবদুস সালাম এবং সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ।

বিকেলে দলের নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সোহরাওয়ার্দী উদ্যান মনে হয় মহাজোটের পৈতৃক সম্পত্তি। তাই এরশাদের জাতীয় পার্টি ও রাশেদ খান মেননের ওয়ার্কার্স পার্টি অনুমতি পেলেও বিএনপি পায় না।

তিনি বলেন, জনসমাগম দেখলে আওয়ামী লীগ আতঙ্কিত হয়। তাই বিএনপি শান্তিপূর্ণ সভা-সমাবেশ করার অনুমতি দিতেও ভয় পায়। গতকাল খুলনায় জনসভা করতে দিতে অনেক গড়িমসি করেছে। পরে জনতার স্রোত দেখে বাধ্য হয়ে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি দেয়।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোহরাওয়ার্দী উদ্যানে আগামীকাল সোমবার সমাবেশের অনুমতির চেয়ে ডিএমপি বরাবর আবেদন করে বিএনপি।

আরও পড়ুন:

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
X
Fresh