• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভিডিও ফুটেজে বাংলামোটরে যৌন হয়রানির সত্যতা মিলেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ মার্চ ২০১৮, ১৬:২৩

৭ মার্চ আওয়ামী লীগের জনসভার দিনে নারী লাঞ্ছনা ও যৌন হয়রানির সত্যতা মিলেছে। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার দুপুরে রাজধানীর তেজগাঁও আদর্শ স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবা‌বে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ভিডিও ফুটেজে ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভার দিন ঢাকার নিউ ইস্কাটনে (বাংলামোটরে) নারী লাঞ্ছনা ও যৌন হয়রানির ঘটনা সত্যতা পাওয়া গেছে। ওই মেয়েটিকে কয়েকজন ওড়না ধরে টানাটানি করেছে এ ঘটনা সত্য। ভিডিও ফুটেজ দেখেছি, সেখানে দেখা গেছে। পুলিশ ওই মেয়ের পরিবারের সঙ্গেও যোগাযোগ করেছে। যারা এ ধর‌নের কাজ ক‌রে‌ছে তাদের শাস্তির আওতায় আনা হ‌বে। সে‌দিন সমা‌বে‌শে নারী-পুরু‌ষের ঢল নে‌মে‌ছিল। কারা, কোন উদ্দেশ্যে এমন কাজ করল সে‌টি আমরা বের করব।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশে অংশ নিতে যাওয়া মিছিল থেকে কলেজছাত্রীকে যৌন হয়রানির ঘটনা ঘটে। ওই যৌন হয়রানির ঘটনায় বৃহস্পতিবার কলেজছাত্রীর বাবা রমনা থানায় মামলা করেছেন। মামলায় অজ্ঞাতনামা ১৫-২০ জনকে আসামি করা হয়েছে। রমনা থানায় ওই কলেজ ছাত্রীর বাবার দায়ের করা মামলাটির নথিপত্র শুক্রবার আদালতে পৌঁছেছে। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার নথিপত্র দেখে আগামী ১ এপ্রিল মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ঠিক করেছেন।