• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

‘প্রেসক্লাবের ঘটনার জন্য বিএনপিই দায়ী’

নারায়ণগঞ্জ প্রতিনিধি
|  ০৯ মার্চ ২০১৮, ১৪:০৭ | আপডেট : ০৯ মার্চ ২০১৮, ১৪:৩২
বিএনপি রাস্তাবন্ধ করে বেআইনীভাবে সমাবেশ করতে যাওয়ায় পুলিশ বাধা দিয়েছে এবং কালকের ঘটনার জন্য বিএনপি নিজেই দায়ী।  

বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

শুক্রবার বেলা এগারোটায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সংস্কার কাজ পরিদর্শনে এসে একথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কোথাও রাস্তা বন্ধ করে সভা সমাবেশ করে না। একটি নির্দিষ্ট স্থানে সমাবেশ করে। কিন্তু বিএনপি প্রেসক্লাবের মতো একটা গুরুত্বপূর্ণ স্থানে রাস্তা বন্ধ করে সমাবেশ করতে গেলে পুলিশ হস্তক্ষেপ করবেই। কারণ, রাস্তা বন্ধ করে দেয়া বেআইনী। আর পুলিশ কাউকে বেআইনী কাজ করতে দেবে না। 

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘নির্বাচন হতে দেয়া হবে না’
--------------------------------------------------------

তিনি বলেন, বিএনপির সমাবেশে মামলার আসামীরা উপস্থিত থাকায় পুলিশ তাদেরকে গ্রেফতার করেছে। যাদের বিরুদ্ধে মামলা আছে তারা যদি পুলিশের সামনে পড়ে, পুলিশতো তাদের ছেড়ে দেবে না। 

সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে সমাবেশ করতে অনুমতি দেয়া হয়নি, মির্জা ফখরুলের এই অভিযোগের ব্যাপারে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এর আগেও তারা সেখানে সমাবেশ করেছিল। অনুমতি দেয়ার ক্ষমতা পুলিশের। এ ব্যাপারে পুলিশই ভালো জানে। এখানে আওয়ামী লীগের কোন ভূমিকা নেই। 

আগামী জাতীয় নির্বাচনে বিএনপির লেভেলপ্লেয়িং ফিল্ডের ব্যাপারে তিনি বলেন, নির্বাচনের শিডিউল ঘোষণার পরেই সেটা হবে। শিডিউল ঘোষণার আগে নির্বাচন কমিশনের এ ব্যাপারে করণীয় নেই।

তিনি বলেন, নির্বাচনে আচরণবিধি মেনে চলা হচ্ছে কিনা সেটা দেখা অবশ্যই নির্বাচন কমিশনের দায়িত্ব। নির্বাচন কমিশিনের আরণবিধি মেনেই সব দলকে নির্বাচনী কর্মকান্ড চালাতে হবে।

আরও পড়ুন:

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়