• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

জাফর ইকবালকে হামলার পৃষ্ঠপোষক বিএনপি: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ মার্চ ২০১৮, ১৭:৪৫ | আপডেট : ০৪ মার্চ ২০১৮, ২১:২১
অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা একটা চক্রান্ত এবং চক্রান্তকারীদের বিএনপি পৃষ্ঠপোষকতা দিচ্ছে বলে জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সকালে গুলিস্তানে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ৭ই মার্চ সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা উপলক্ষে লিফলেট বিতরণের আগে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, হামলাকারীকে দিয়ে কারা এটি ঘটিয়েছে, তা পরিষ্কার। জাফর ইকবাল ইসলামবিরোধী বলে স্বীকারোক্তিতে জানিয়েছেন হামলাকারী। এর  নেপথ্যে যারা আছেন, তাদেরও খুঁজে বের করা হচ্ছে।

তিনি বলেন, অধ্যাপক জাফর ইকবাল সবকিছুতে মুক্তিযুদ্ধকে ধারণ করেন। তিনি মুক্তিযুদ্ধের অবিচল সৈনিক। এই বিষয় নিয়ে একথা-সেকথা বলে বিভ্রান্তি সৃষ্টিকারীরা দেশের স্বার্থের পক্ষে কাজ করছে না।

--------------------------------------------------------
আরও পড়ুন: ফের মানববন্ধন-অবস্থান কর্মসূচি করবে বিএনপি
--------------------------------------------------------

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এই হামলা দেশের একটি অশুভ শক্তির অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অশুভ ইঙ্গিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ব্যাপারে উদ্বিগ্ন। তিনি নিজেই বিষয়টি তদারক করছেন।

তিনি আরও বলেন, এই হামলা করে সাম্প্রদায়িক ও জঙ্গিবাদী শক্তি জানিয়ে দিলো যে তারা আরও অনেক হামলার প্রস্তুতি নিচ্ছে। আন্ডারগ্রাউন্ডে সক্রিয় থেকে মাঝে মাঝে হিংস্র থাবা বিস্তার করছে তারা।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

শনিবার বিকেলে শাবিপ্রবি ক্যাম্পাসের এক অনুষ্ঠানে হামলার শিকার হন জাফর ইকবাল। পেছনে দাঁড়িয়ে থাকা ফয়জুর ধারালো অস্ত্র দিয়ে তাকে আঘাত করেন। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার সিএমএইচে আনা হয়েছে। পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের অধীনে তার চিকিৎসা চলছে।

আরও পড়ুন:

কে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়