• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

৭ মার্চের ভাষণ উপলক্ষে আ. লীগের ৭ দিনের কর্মসূচি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ মার্চ ২০১৮, ২০:০০

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের স্মৃতিবিজড়িত ৭ মার্চ উপলক্ষে ৭ দিনের কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ।

বুধবার আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে দেশের প্রতিটি জেলা, উপজেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সভা-সমাবেশ, সাজসজ্জা, মাইকযোগে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার, র্যালি, আলোকচিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টার প্রকাশ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বাঙালি জাতির চিরন্তন অনুপ্রেরণার নিরন্তন উৎস। প্রকৃতার্থে ৭ মার্চের ভাষণ বাংলাদেশের স্বাধীনতার মৌলিক দলিল। বাঙালির বিশ্বজয়ের অমর স্লোগান। যা আজ বিশ্ব ইতিহাসের এক অনন্য দলিল। ২০১৭ সালের ৩১ অক্টোবর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে ‘ইন্টারন্যাশনাল মেমোরি অব দ্য ওয়াার্ল্ড রেজিস্টার’-এ অন্তর্ভুক্ত করে ইউনেস্কো

ঐতিহাসিক ৭ মার্চের অনন্য স্মৃতিবিজড়িত দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করতে আগামীকাল ১ মার্চ থেকে ৭ দিনব্যাপী কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করেছে আওয়ামী লীগ।

দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনকে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের স্মৃতিবিজড়িত ৭ মার্চ উপলক্ষে ৭ বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণের মধ্য দিয়ে দিবসটি যথাযথভাবে পালন করার জন্য আহবান জানিয়েছেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বশেমুরবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃত্বে হিরা-মনিরুল
আওয়ামী লীগের আলোচনাসভা আজ
রোববার টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আ.লীগের কর্মসূচি
X
Fresh