• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

খালেদার মুক্তির দাবিতে ১ মার্চ সারা দেশে লিফলেট বিতরণ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৪৩ | আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:১২
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ১ মার্চ ঢাকাসহ সারা দেশে বিএনপির বক্তব্য-সংবলিত লিফলেট বিতরণ করা হবে। জানালেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান তিনি।

রিজভী বলেন, বৃহস্পতিবার ঢাকাসহ সারা দেশে বিএনপি নেতাদের বক্তব্য সম্বলিত লিফলেট বিতরণ করা হবে।

সংবাদ সম্মেলনে রিজভী আরও বলেন, খালেদা জিয়ার জামিন যাতে না হয় এবং আপিল বিভাগ থেকে কোনো কাগজপত্র যেন বের না হয় এ জন্য সরকার সব ধরনের চেষ্টা অব্যাহত রেখেছে। এর পেছনে আইনমন্ত্রী দায়ী।

কর্মসূচি সম্পর্কে তিনি বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতেই বাধা দেয়া হচ্ছে। আমরা যে কর্মসূচি করি না কেনো তা শান্তিপূর্ণ করব। কারণ সরকার আমাদের আওয়াজ শুনলেই ভয় পায়।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গেলো ৮ ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ জজ আখতারুজ্জামানের আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। সেইসঙ্গে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছরের জেল ও জরিমানা করা হয়েছে।

পরে এই রায়ের বিরুদ্ধে আপিলসহ খালেদার জামিন আবেদন করেন তার আইনজীবীরা। মূল রায়সহ ১২২৩ পৃষ্ঠার আপিল আবেদনে ৪৪টি যুক্তি দেখিয়ে খালেদা জিয়ার খালাস চাওয়া হয়েছে। আর ৮৮০ পৃষ্ঠার জামিন আবেদনের মধ্যে ৪৮ পৃষ্ঠাজুড়ে ৩১টি যুক্তিতে খালেদা জিয়ার জামিন চাওয়া হয়।

পরে গত ২৫ ফেব্রুয়ারি জামিন আবেদনের শুনানি হয়। এসময় বিচারিক আদালত থেকে নথি আসার পর খালেদা জিয়ার জামিনের বিষয়ে আদেশ দেয়া হবে বলে জানান বিচারক।

আরও পড়ুন:

এসএইচ/এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়