• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মওদুদ বিএনপির নতুন জ্যোতিষী: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:২০

এতোদিন জানতাম ফখরুল ইসলাম আলমগীর জ্যোতিষবিদ্যা রপ্ত করেছেন। বিএনপিতে সংখ্যাতত্ত্বের হিসাব একমাত্র ফখরুলই দেন। এখন দেখছি ব্যারিস্টার মওদুদ আহমেদ বিএনপির নতুন জ্যোতিষী।

বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বঙ্গবন্ধু এভিনিউয়ে ঐতিহাসিক ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা সফল করতে ঢাকা মহানগর দক্ষিণ শাখা আওয়ামী লীগের মতবিনিময় সভায় শুক্রবার বিকেলে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের আরও বলেন, মওদুদ আহমদ বলেছেন, ‘বেগম জিয়া জেলে থাকলে দৈনিক বিএনপির ১০ লাখ ভোট বাড়ে, আওয়ামী লীগের ১০ লাখ ভোট কমবে।’ বড় বড় কথা বলেন মওদুদ আহমেদ। তিনি দেশের রাজনীতির বহুরূপী নেতা, ডিগবাজিতে ওস্তাদ। তিনি এখন শান্তিপূর্ণ আন্দোলনে যাচ্ছেন। শান্তিপূর্ণ আন্দোলন না আস্তে আস্তে অশান্তির ক্ষেত্র তৈরি করছেন? শান্তির কথা বলে জনগণের সহানুভূতি পেতে চান? দেশের মানুষ আপনাদের দুর্নীতির পক্ষে না।

সেতুমন্ত্রী বলেন, ভোট দেবে জনগণ, আর জ্যোতিষ ফখরুল একেকবার একেক সংখ্যাতত্ত্ব দিচ্ছেন। এখন দেখি, মওদুদ আহমদও নেমেছেন নতুন জ্যোতিষী হিসেবে। তিনি এখন মাঠে নেমেছেন। ভোট বাড়ার হিসাব দিচ্ছেন। প্রমাণ আছে? আমাদের কাছে প্রমাণ আছে, সিলেট, বরিশাল ও রাজশাহীর জনসভায় এর প্রমাণ দেখিয়ে দিয়েছে আওয়ামী লীগ। দুর্নীতিবাজের পক্ষে জনসমর্থন বাড়ে না। উল্টো প্রতিদিন আওয়ামী লীগের ১০ লাখ ভোট বাড়ছে আর দুর্নীতির জন্য বিএনপির ১০ লাখ করে ভোট কমছে।

তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, এখনও সংকটমুক্ত তা বলা যাবে না। এখনও ষড়যন্ত্র চলছে। তবে এ সময়ে আমাদের সবচেয়ে বড় শক্তি শেখ হাসিনার উন্নয়ন-অর্জনে, তার সততা ও কর্মঠ নেতৃত্বে এতোটাই খুশি যে, সারাদেশের মানুষ এখন ঐক্যবদ্ধ। যে কারণে জঙ্গিবাদী শক্তি অনেকটাই নিষ্ক্রিয়। পুলিশ র‌্যাব ও সেনাবাহিনীর প্রতিরোধের মুখে নিয়ন্ত্রিত ও দুর্বল। কিন্তু তারা তাদের পথ থেকে সরে যায়নি।

ওবায়দুল কাদের বলেন, আমার কাছে প্রতি মুহূর্তেই মনে হয়, আজকের জঙ্গিবাদী শক্তি তলে তলে আরও ভয়াবহ আক্রমণের প্রস্তুতি নিচ্ছে কি-না, এটা ভাবতে হবে। বিরোধীশক্তি তাদেরই বন্ধু ও দোসর। তারা আদালতের রায়ের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করছে। এর কোনো ইতিহাস নেই। বিচার বিভাগের একটা রায়কে কেন্দ্র করে যেভাবে তারা তাণ্ডব চালাচ্ছে। যুক্তরাজ্যে বাংলাদেশের দূতাবাস ভাংচুর করেছে। তারাই হাইকোর্টের সামনে প্রিজন ভ্যানে হামলা চালিয়েছে। তারা যখন বলে আমরা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি। এটা বিশ্বাস হয়?

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, মহানগরের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের নতুন কমিটি গঠন
রাজধানীতে সমাবেশ করার ঘোষণা বিএনপির
‘আগামী নির্বাচনে অংশ না নিলে বিএনপির অস্তিত্ব বিলীন হয়ে যাবে’
স্বর্ণের নতুন দাম নির্ধারণ
X
Fresh