• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিএনপিকে নির্বাচনে অংশ নিতে হবে: তোফায়েল

ভোলা প্রতিনিধি

  ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৩৬

সংবিধান অনুযায়ী একাদশ সংসদ নির্বাচন হবে এবং বিএনপিকে এই নির্বাচনে অংশ নিতে হবে। বললেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বৃহস্পতিবার দুপুরে ভোলা সদর উপজেলার পশ্চিম ইলিশ ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ইউনিয়ন সংগঠনের নতুন সদস্য সংগ্রহ উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে একথা বলেন তিনি।

তোফায়েল আহমেদ বলেন, আগামী নির্বাচনের জন্য এখন থেকেই মাঠপর্যায়ে কাজ শুরু করতে হবে। দেশের প্রতিটি গ্রামে গ্রামে প্রতিটি ঘরে ঘরে আওয়ামী লীগের দুর্গ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, বিএনপি ২০১৩ সালে আন্দোলনের নামে সন্ত্রাস করেছে এবং ২০১৪ সালে নির্বাচন বানচাল করার চেষ্টা করেছে। ২০১৫ সালে তারা আন্দোলনের নামে মানুষ হত্যা করেছে।

দেশের উন্নয়নের পাশাপাশি ভোলার সম্ভাবনার কথা তুলে ধরে বাণিজ্যমন্ত্রী বলেন, ভোলায় গ্যাসের পরিমাণ তিন ট্রিলিয়ন ছাড়িয়ে যাবে। ভেদুরিয়ায় ছয়শ’ বিলিয়ন কিউবিক ফিট গ্যাস পাওয়া গেছে। বোরহানউদ্দিনে পাওয়া গেছে সাতশ’ বিলিয়ন। আগের পাঁচশ’সহ মোট এক পয়েন্ট আট ট্রিলিয়ন গ্যাস আছে। আরও তিনটি কূপ খনন করা হবে। ফলে গ্যাসের মজুত তিন ট্রিলিয়ন ছাড়িয়ে যাবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: আরও ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী
--------------------------------------------------------

তিনি বলেন, এখানকার গ্যাস দিয়ে শিল্প কলকারখানা গড়ে তোলা হবে। এখানে বিদ্যুতের পর্যাপ্ত মজুত রয়েছে। নদী ভাঙন রোধে প্রায় দুই হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলছে। আগামীতে ভোলার প্রত্যেকটি গ্রাম শহরে রূপান্তর হবে।

তিনি আরও বলেন, ভোলা-বরিশালের মধ্যে সেতু নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে প্রথমপর্যায়ের কাজ শুরু হবে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার এবং ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ছগির আহমেদ মাস্টার।

আরও পড়ুন:

কে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতিহাস বিকৃত করে সফল হয়নি বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী
সরকার সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে : রিজভী
ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের 
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
X
Fresh