• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সাময়িকভাবে বিশ্বজুড়ে অচল ফেসবুক

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ আগস্ট ২০১৮, ১২:০০

শুক্রবার রাতে সারা পৃথিবীর নানা প্রান্তে অল্প সময়ের জন্য অচল ছিলো ফেসবুক। বাংলাদেশসহ পৃথিবীর নানা প্রান্তের ফেসবুক ব্যবহারকারী পড়েছিলেন এই সমস্যায়। বাংলাদেশে শুক্রবার রাত ১০টা ১২ মিনিট থেকে ৬ মিনিটের জন্য এ সমস্যা দেখা যায়। তবে ফেসবুকের এই সমস্যাটি কিছুক্ষণের মধ্যে ঠিকও হয়ে যায়। খবর এক্সপ্রেস ডট ইউকে।

এর আগে শুক্রবার রাতে হাজার হাজার ফেসবুক ব্যবহারকারী জানিয়েছিল যে সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় এ ওয়েবসাইটটি কাজ করছিল না এবং একটু পর পর ক্র্যাশ করছিল।

--------------------------------------------------------
আরও পড়ুন : বিশ্বের প্রথম ১ লাখ কোটি ডলারের পাবলিক কোম্পানি অ্যাপল
-------------------------------------------------------

এরকম গোলযোগ হলে সাধারণত সেগুলো মনিটর করে থাকে ডাউন ডিটেক্টর নামক একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটটির রিপোর্ট ঘেঁটে দেখা যায়, বাংলাদেশ ছাড়াও যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল এবং ইউরোপের ব্যবহারকারীরাও এ সমস্যার সম্মুখীন হন। ওয়েববসাইট ছাড়াও অ্যাপে ব্যবহারকারীরা ফেসবুক ব্যবহার করতে পারেননি।

যেসব ব্যবহারকারী ফেসবুকের এই বিপর্যয়ের মুখোমুখি হয়েছিলেন তাদের মধ্যে ৪৩ শতাংশ ফেসবুক পুরোপুরি ব্যবহার করতে পারছিলেন না আর ৩১ শতাংশ ব্যবহারকারী লগ ইন নিয়ে সমস্যায় পড়ছিলেন।

এক্সপ্রেস ডট কমকে দেয়া এক সাক্ষাৎকারে ফেসবুকের মুখপাত্র বলেন, শুক্রবার একটি প্রযুক্তিগত গোলযোগের কারণে ব্যবহারকারীরা ফেসবুকে কানেক্ট করতে পারছিল না তবে সমস্যাটির সমাধান হয়েছে।

কেএইচ/এমকে

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে মনের কথা লিখলেও তুলে নিয়ে যায় : মির্জা ফখরুল
অচল গার্মেন্টসকে সচল দেখিয়ে ২ কোটি টাকা লোপাটের অভিযোগ
ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় শিল্পী সমিতির সদস্যপদ বাতিল করলেন নিপুণ
‘বিজয় অর্জন না করা পর্যন্ত লড়াই চালিয়ে যেতে বলেছিলেন বঙ্গবন্ধু’
X
Fresh