• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

স্কাইপেতে যুক্ত হচ্ছে কল রেকর্ডিং ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ জুলাই ২০১৮, ১৩:১৮

স্কাইপে সফটওয়্যারটি চালুর ১৫ বছর এটিতে চালু হতে যাচ্ছে কল রেকর্ডিং ফিচার। মাইক্রোসফটের মালিকানাধীন এ সফটওয়্যার ও অ্যাপভিত্তিক ভিডিও কল করার সুবিধাযুক্ত সার্ভিসটির এ ঘোষণায় ব্যবহারকারীদের মধ্যে আলোড়ন তুলেছে। খবর প্রযুক্তিবিষয়ক অনলাইন সংবাদমাধ্যম দ্য ভার্জ ডট কমের।

প্রতিবেদনে জানা যায়, আগামী মাস থেকে স্কাইপেতে কল রেকর্ডিং ফিচারটি একটি আপডেটের মাধ্যমে অন্তর্ভূক্ত করা হবে। মোবাইলফোনের অ্যাপের পাশাপাশি স্কাইপে ডেস্কটপ অ্যাপেও এই ফিচার যুক্ত করা হবে।

উইন্ডোজ, ম্যাক, আইওএস, অ্যান্ড্রয়েড ও লিনাক্স ডিভাইস দিয়ে ব্যবহার করা স্কাইপেতে পাওয়া যাবে নতুন এ সুবিধাটি। মাইক্রোসফট জানিয়েছে, নতুন এই ফিচার হবে ক্লাউড ভিত্তিক এবং একজন ব্যক্তি কল রেকর্ডিং শুরু করলে তা অপর প্রান্তে যারা থাকবেন তারা নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : ক্লাউড প্রযুক্তি নিয়ে মাইক্রোসফটের সঙ্গে চুক্তি সই করল ওয়ালমার্ট
--------------------------------------------------------

এতোদিন স্কাইপে ব্যবহারকারীরা কল রেকর্ডিংয়ের জন্য থার্ড পার্টি অ্যাপের উপর নির্ভর করতো। তবে এখন থেকে স্কাইপেতেই এই কাজ করা যাবে।

নতুন কল রেকর্ডিং ফিচারের পাশাপাশি মাইক্রোসফট স্কাইপেতে আরও কিছু ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে। এর মধ্যে রয়েছে নতুন কনটেন্ট ক্রিয়েটর মুড। এই মুডের মাধ্যমে স্কাইপে ব্যবহারকারীরা নিজেদের কথোপকথনের অডিও এবং ভিডিও সাক্ষাৎকার পাবলিক স্ট্রিমে যে কোনও ব্যবহারকারী দেখার জন্য উন্মুক্ত করতে পারবে।

কেএইচ/ জেএইচ

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইফোন ১৬ সিরিজের নতুন ফিচার ফাঁস
নতুন ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ
বাজাজ বাজারে আনল নতুন ২ পালসার
X
Fresh