• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

স্মার্টফোন বিস্ফোরণে মালয়েশিয়ায় সিইও নিহত

আরটিভি অনলাইন ডেস্ক

  ২১ জুন ২০১৮, ২০:১৮

স্মার্টফোন বিস্ফোরণে মালয়েশিয়ায় ক্রেডল ফান্ড নামের একটি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা নাজরিন হাসান মারা গেছেন। তিনি ব্ল্যাকবেরি ও হুয়াওয়ের স্মার্টফোন ব্যবহার করতেন। রাতে দুটি স্মার্টফোনই চার্জে ছিল। তবে কোন ফোন সেটে আগুন লেগেছিল তা নিশ্চিত করা যায়নি।

ধারণা করা হচ্ছে চার্জে ফোনসেট অতিরিক্ত গরম হয়ে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। বিস্ফোরণে বিছানায় আগুন লেগে যায়।

শোবার ঘরে স্মার্টফোন চার্জে দিয়ে ঘুমাতে না যেতে সব সময় সতর্ক করেন বিশেষজ্ঞরা। অনেকেই এ সতর্কতার ধার ধারেন না।

হাসানের আত্মীয়ের সূত্রে নিউইয়র্ক পোস্ট জানায়, ব্ল্যাকবেরি ও হুয়াওয়ের স্মার্টফোন ব্যবহার করতেন হাসান। দুটি স্মার্টফোনই চার্জে ছিল। বিস্ফোরণের পর বিছানায় আগুন লেগে যায়। এর পরিণতি ছিল মারাত্মক। তবে কোন ফোনটি বিস্ফোরিত হয়েছে, তা জানা যায়নি। চার্জ দেওয়ার সময় অতিরিক্ত গরম হয়ে এ দুর্ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

হাসানের আত্মীয়দের ভাষ্য, ফোন বিস্ফোরিত হলে এর ভাঙা অংশ হাসানের মাথার পেছনের দিকে লাগে এবং তিনি অচেতন হয়ে পড়েন। এক পর্যায়ে পুরো ঘরে আগুন ধরে যায়।

পুলিশ বলছে, আগুন লেগে যে ধোঁয়া তৈরি হয়, তাতেই দম বন্ধ হয়ে মারা যান হাসান। বিস্ফোরণে আহত হওয়ার পাশাপাশি তার সারা শরীর পুড়ে গিয়েছিল।

এদিকে ক্রেডল ফান্ডের এক আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়, ময়নাতদন্তে দেখা গেছে, পাশে থাকা মোবাইল ফোন বিস্ফোরণ থেকে আহত হয়ে মারা গেছেন হাসান। ক্রেডল ফান্ড হচ্ছে মালয়েশিয়ার অর্থ মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত একটি কর্মসূচি যা প্রযুক্তি উদ্যোক্তাদের বিভিন্ন তহবিল জোগাতে কাজ করে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
X
Fresh