• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এবার ইনস্টাগ্রাম দিয়ে করা যাবে ভিডিও কল

তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ০৩ মে ২০১৮, ১১:০২

ছবি ও ভিডিও শেয়ারের অ্যাপস ইনস্টাগ্রামের মাধ্যমে এবার ভিডিও কল করা যাবে। গত ১ মে এক ব্লগ পোস্টে এ খবরটি জানায় ইনস্টাগ্রাম। খবর দ্য ভার্জের।

বিশ্বব্যাপী ৮০ কোটি ইনস্টাগ্রাম ব্যবহারকারী আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এ সুবিধাটি পাবেন বলে জানা গেছে। বর্তমানে ভিডিও কলের এ সুবিধাটি পরীক্ষামূলক পর্যায়ে আছে।

ব্লগ পোস্টে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানায়, একটি ভিডিও কল শুরু করার জন্য, ডাইরেক্ট ম্যাসেজিং থ্রেডের উপরের নতুন ক্যামেরা আইকনে চাপ দিয়ে যার সঙ্গে ভিডিও কল করতে চান তার নাম লিখলেই হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ডিজিটাল নিরাপত্তা আইনের ৯টি ধারায় টিআইবি’র আপত্তি
--------------------------------------------------------

তবে গ্রুপ কনভারসেশন অথবা ডাইরেক্ট ম্যাসেজ থ্রেডের জন্য আপনাকে ইনস্টাগ্রাম ফিডের উপরের ডানদিকের কোনায় পেপার অ্যায়ারপ্লেন আইকনে ট্যাপ করতে হবে। সেখানে ট্যাপ করে দুই বা ততোধিক ফলোয়ারকে সিলেক্ট করলেই গ্রুপ চ্যাট কিংবা গ্রুপ ভিডিও কল শুরু হয়ে যাবে।

ভিডিও চ্যাটের এই নতুন সুবিধার মাধ্যমে আপনি চাইলে নির্দিষ্ট একজন অথবা একটি ছোট গ্রুপের সঙ্গে চ্যাট করতে পারবেন।

আপনি চাইলে ভিডিও কলের মাঝখানেই কলটি মিনিমাইজ করে কথা বলতে বলতেই ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারবেন।

গলো কয়েক মাস ধরেই ইনস্টাগ্রামের মাধ্যমে ভিডিও কল করার গুজব শোনা যাচ্ছিল। তবে ফেসবুক মালিকানাধীন জনপ্রিয় এ অ্যাপটি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করলো এতদিনে। তবে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানায়নি একবারে কয়জনের সঙ্গে ভিডিও কল করা যাবে।

ব্লগ পোস্টে ইনস্টাগ্রাম জানায়, আগামী কয়েক সপ্তাহের মধ্যে আমরা ইনস্টাগ্রামের ভিডিও চ্যাটের সুবিধা নিয়ে আসছি, এবং এর মাধ্যমে ব্যবহারকারীরা যেসব বন্ধুরা দূরে থাকে তাদের সঙ্গে আরও সুন্দরভাবে সময় কাটাতে পারবে।

প্রযুক্তি বিশ্লেষকরা জানান, ভিডিও কলের এই ঘোষণার মাধ্যমে ইনস্টাগ্রাম এখন শুধু ছবি আর ভিডিও শেয়ারের ওয়েবসাইট হিসেবে থাকলো না, এটি একটি পরিপূর্ণ ম্যাসেজিং প্ল্যাটফরম হিসেবে নিজেদের যাত্রা শুরু করলো।

আরও পড়ুন :

কেএইচ/ এসএস

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বামীকে ভিডিও কলে রেখে স্ত্রীর আত্মহত্যা
অফিসে মিথ্যা বলে আইপিএলের গ্যালারিতে নারী, অতঃপর....
ফের হোয়াটসঅ্যাপ-ইনস্টাগ্রাম বিভ্রাটের অভিযোগ
ফেসবুক-ইনস্টাগ্রামের আদলে বাংলাদেশি যুবকের ‘সোশ্যাল জলি’
X
Fresh