• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ফেসবুক অ্যাকাউন্ট মুছে ফেলল টেসলা ও স্পেসএক্স

তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২৪ মার্চ ২০১৮, ১২:৩০

প্রযুক্তি উদ্যোক্তা এলন মাস্ক শুক্রবার তার মালিকানাধীন টেসলা এবং স্পেসএক্সের ফেসবুক অ্যাকাউন্ট মুছে দিয়েছেন। ক্যামব্রিজ অ্যানালিটিকা কেলেঙ্কারিতে রাজনীতির ময়দান থেকে প্রযুক্তি জগত সব জায়গায় ঝড় উঠেছে। এরমধ্যে হোয়াটসঅ্যাপের সহপ্রতিষ্ঠাতা ব্রায়ান অ্যাকটন টুইটারে ডিলিট ফেসবুক নামে নতুন একটি হ্যাশট্যাগও চালু করেন। খবর সিএনএনের।

এরই ধারাবাহিকতায় এলন মাস্ক গতকাল শুক্রবার অটোমোবাইল কোম্পানি টেসলা ও রকেট নির্মাতা প্রতিষ্ঠান স্পেসএক্সের অফিসিয়াল ফেসবুক পেজ মুছে ফেললেন। দুটো পেজেরই ফলোয়ার ছিল ২০ লাখের বেশি করে।
--------------------------------------------------------
আরও পড়ুন: ফেসবুক ব্যবহারে যেসব বিষয়ে থাকতে হবে সতর্ক
--------------------------------------------------------

টুইটারে ভাইরাল হওয়া হ্যাশট্যাগডিলিটফেসবুক (#DeleteFacebook) টুইটটি শেয়ার করে, মাস্ক বলেন, ফেসবুক কী?

জবাবে একজন ফলোয়ার এলন মাস্ককে স্পেসএক্সের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট মুছে ফেলার আহ্বান জানান। জবাবে এলন মাস্ক বলেন, তিনি জানতেনই না যে স্পেসএক্সের ফেসবুক পেজ আছে।

এরই প্রেক্ষিতে গতকাল মধ্যরাতে টেসলা ও স্পেসএক্সের ফেসবুক অ্যাকাউন্ট মুছে ফেলা হয়।

পরে এক টুইটে এলন মাস্ক বলেন, আমি ফেসবুক ব্যবহার করি না এবং কখনই করিনি। তাই আমি মনে করি না আমার কোম্পানি এর ফলে বড় কোনো ধাক্কা খাবে। তাছাড়া আমার কোম্পানি থেকে আমি কোনো বিজ্ঞাপন দেই না এবং এনডোর্সমেন্টের পেছনেও টাকা খরচ করিনা। সো… ডোন্ট কেয়ার।

ফেসবুক ব্যবহার না করলেও এলন মাস্ক ঠিকই ফেসবুকের মালিকানাধীন ইনস্টাগ্রাম ব্যবহার করেন। তিনি মনে করেন ইনস্টাগ্রাম ঠিকই আছে। এটা এখনও অনেকটাই স্বাধীন।

এলন মাস্ক নিয়মিত ইনস্টাগ্রাম ব্যবহার করেন। নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে তার প্রায় ৭০ লাখ ফলোয়ার আছে। তিনি প্রায়ই তার কোম্পানিগুলোর বিভিন্ন খবর ও ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে থাকেন। ইনস্টাগ্রামে টেসলা ও স্পেসএক্সের অফিসিয়াল অ্যাকাউন্টে যথাক্রমে ৪০ লাখ ও ৩০ লাখ ফলোয়ার আছে।

আরও পড়ুন:

কেএইচ/এ/এসএস

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে মনের কথা লিখলেও তুলে নিয়ে যায় : মির্জা ফখরুল
ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় শিল্পী সমিতির সদস্যপদ বাতিল করলেন নিপুণ
‘বিজয় অর্জন না করা পর্যন্ত লড়াই চালিয়ে যেতে বলেছিলেন বঙ্গবন্ধু’
ফেসবুককে জুয়ার প্রচারণা বন্ধের আহ্বান বিটিআরসির
X
Fresh