মার্চে নারীদের প্রযুক্তি মেলা

প্রকাশ | ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৫৯ | আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১২:০৫

তথ্যপ্রযুক্তি ডেস্ক

রাজধানীতে শুধু নারী প্রযুক্তি উদ্যোক্তাদের পণ্য ও সেবা নিয়ে শুরু হতে যাচ্ছে ‘উইমেন টেক এক্সপো ২০১৮’। দিনব্যাপী এই প্রযুক্তি মেলা যৌথভাবে আয়োজন করছে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও বাংলাদেশ উইমেন ইন টেকনোলজি (বিডব্লিউআইটি)। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বিশেষ এ প্রযুক্তি মেলার আয়োজন হতে যাচ্ছে বলে আয়োজক সূত্রে জানা গেছে।

এক্সপোটি আয়োজন করা হয়েছে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট ভবনের মাল্টিপারপাস হলে। একদিনের এই এক্সপোটি শুরু হবে ৩ মার্চ সকাল ১০টা থেকে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এক্সপোতে দেশের বিভিন্ন স্থান থেকে আগত মোট ৩৫জন নারী উদ্যোক্তা তাদের প্রযুক্তি পণ্য ও সেবা তুলে ধরবেন। 

এক্সপোতে তিনটি সেশনের সমন্বয়ে একটি মুক্ত সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারটি শুরু হবে সকাল সাড়ে ১১টা থেকে। নতুন উদ্যোক্তারা বিভিন্ন ব্যাংক, মাইডাস ও ভেঞ্চার প্রতিষ্ঠান থেকে কীভাবে আর্থিক সহায়তা যোগাড় করবেন সে বিষয়ে প্যানেল আলোচনা হবে। তারপর ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে কীভাবে গ্রোথ হ্যাক করা যায়, সে বিষয়ে টিপস দেবেন আল আমিন কবির ও নাসির উদ্দিন শামীম। সর্বশেষ সেশনে তিনজন নারী টেক উদ্যোক্তা ‘নারী টেক-উদ্যোগের দিনকাল-অতীত বর্তমান ও ভবিষ্যতের নারী উদ্যোগের চ্যালেঞ্জ ও উত্তরণ’ বিষয়ে কথা বলবেন।

সেমিনার ও এক্সপোটি সবার জন্য উন্মুক্ত।

নারী উদ্যোক্তাদের পণ্য ও সেবার পাশাপাশি মেলাতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এবং উদ্যোক্তাদের সহায়তাদানকারী প্রতিষ্ঠানের স্টলও থাকবে বলে জানা গেছে।

বাংলাদেশ উইমেন ইন টেকনোলজি’র সভাপতি দোহাটেক নিউ মিডিয়ার চেয়ারপারসন নুরা শামসুদ্দোহা বলেন, আমাদের দেশের নারী উদ্যোক্তাদের এরই মধ্যে কারিগরি খাতে বেশ এগিয়েছে। তাদের পণ্য ও সেবা একসঙ্গে প্রদর্শনীর জন্য এই আয়োজন।

আরও পড়ুন:

কেএইচ/পি