• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আসছে নকিয়ার ফোরজি ব্যানানা ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক

  ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:০৪

আসছে নকিয়ার ফোরজি সমর্থিত ৮১১০ মডেলের পুরনো মডেলের নতুন সংস্করণ। চলতি বছরের মে মাস থেকে ফোনটি বাজারে আসতে পারে বলে জানা গেছে। গতকাল রোববার অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এইচএমডি গ্লোবাল এই ঘোষণা দিয়েছে। খবর ইন্ডিয়া টুডের।

ফিনল্যান্ডভিত্তিক এইচএমডি গ্লোবালের মালিকানাধীন নকিয়া ব্র্যান্ডের নতুন ফিচার ফোন নকিয়া ৮৮১০ ফোরজি ব্যানানা ফোনটি ফিরিয়ে আনছে নতুন মোড়কে। ব্যানানা ইয়েলো এবং ট্র্যাডিশনাল ব্ল্যাক রঙে ফোনটি বাজারে পাওয়া যাবে।

হালকা বাঁকানো এই স্লাইড ফোনটি নকিয়া প্রথম বাজারে এনেছিল ১৯৯৬ সালে। নতুন এই ফোনটিতে আছে নজরকাড়া ডিজাইন, এটি ফোরজি ভিওএলটিই এবং ওয়ারল্যাস হটস্পট সমর্থিত। এই ফোনটিতে গুগল অ্যাসিস্ট্যান্ট, ম্যাপস ও সার্চ অপশন থাকবে। এটিতে ফেসবুক, টুইটার ব্যবহার করা যাবে।

ফিচার ফোনটি স্মার্ট ফিচার অপারেটিং সিস্টেমভিত্তিক কাইওএস দিয়ে চালিত হবে এবং নকিয়া ফোনের সবচেয়ে জনপ্রিয় স্নেক গেমকে নতুনরূপে দেখা যাবে। ফোনটিতে ২ দশমিক চার ইঞ্চির কিউভিজিএ ডিসপ্লে আছে এবং ফোনটির পেছনের ক্যামেরা দুই মেগাপিক্সেলের। ফোনটিতে জিমেইল এবং আউটলুক থেকে কনটাক্ট এবং ক্যালেন্ডার সিনক্রোনাইজেশন করার সুবিধা আছে।