• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘ফ্ল্যাশট্যাগ’র যাত্রা শুরু বাংলাদেশে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ ডিসেম্বর ২০১৭, ১৬:৫৪

এ সময়ে পৃথিবীকে আমাদের হাতের মুঠোয় এনে দিয়েছে যে প্রযুক্তি তার নাম দেয়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম বা সোশ্যাল মিডিয়া। এর মাধ্যমে খুব সহজেই প্রিয়জনের খবর রাখা সম্ভব হচ্ছে। বাংলাদেশে যাত্রা শুরু করল সামাজিক যোগাযোগ মাধ্যমের নতুন মোবাইল এ্যাপস ‘ফ্ল্যাশট্যাগ’।

এই মোবাইল এ্যাপসের মাধ্যমে সংযুক্ত সকল বন্ধুদের মতামত নেয়া যাবে সহজে। নির্মাতা প্রতিষ্ঠানের দাবি নিত্য প্রয়োজনীয় নানান কাজে মানুষের কোনো কিছু বা জিনিস নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগলে তার জন্য ফ্ল্যাশট্যাগ কাজ করবে একটি অন্যতম মাধ্যম হিসেবে। এখানে ‘ফ্ল্যাশট্যাগ’ ব্যবহারকারী তার নিজের পছন্দের তালিকায় থাকা এক বা একাধিক ছবি প্রকাশ করে সে তার বন্ধুদের মতামত নিতে পারবে অতি সহজেই।

বৃহস্পতিবার ঢাকার একটি অভিজাত রেষ্টুরেন্টে হয়ে গেলো নতুন এই সামাজিক যোগাযোগ মাধ্যমের বাংলাদেশের উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফ্ল্যাশট্যাগ’র প্রতিষ্ঠাতা ও সিইও বিনয় চেরিয়ান, বিএমজে প্রোডাকশন হাউজের ব্যবস্থাপনা পরিচালক ড.জাকির হোসাইন, হোয়াইট ব্যালেন্স এর কর্ণধার এসএম সালাহউদ্দীন, আর এফ এল প্লাস্টিকস এর হেড অব মার্কেটিং আরাফাতুর রহমান আরাফাত, ভারটেক্স গ্রুপের জি এম মার্কেটিং আহম্মেদ হাসান।

‘ফ্ল্যাশট্যাগ’ এ্যাপস এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মডেল-উপস্থাপক আরজে নিরব, চিত্রনায়ক সাইমন সাদিক, চিত্রনায়ক বাপ্পী চৌধুরী, চিত্রনায়ক নীরব, অভিনেতা তানভীর, মডেল ও অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়া, অভিনেত্রী নাইরুজ সিফাত, চিত্রনায়িকা রাহা তানহা খান, চিত্রনায়িকা অধরা খান, কন্ঠশিল্পী প্রতীক হাসান, কন্ঠশিল্পী তানজীব সারোয়ার, কন্ঠশিল্পী প্রত্যয় খানসহ আরো অনেকে।

এ সময় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ‘কিছু দিন পূর্বেই আমাদের এই যুগকে বর্তমান আধুনিক যুগ বলা হতো কিন্তু এখন আমরা বর্তমান আধুনিক যুগ বলি না। আমরা এখন বলি তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যুগ। কারণ তথ্য প্রযুক্তির উন্নতির সাথে সাথে যোগাযোগের ক্ষেত্রেও অনেক বেশি সাফল্য অর্জন হয়েছে।

একটা বিশেষ সময় ছিল যখন মানুষ পায়ে হেটে এক জায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত করতো। তারপর ধিরে ধিরে বিজ্ঞানের উৎকর্ষ শক্তির ফলে সেই সমস্যার সমাধান হয়েছে কিন্তু তথ্য আদান-প্রদানের ক্ষেত্রে খুব বেশি উন্নয়ন সাধিত হয়নি। তবে আধুনিক যুগে ইন্টারনেট আবিষ্কারের পর থেকে শুরু হয়েছে আধুনিক তথ্য ও যোগাযোগ এর বিশেষ একটি মাধ্যম,যার মাধ্যমে যোগাযোগকে করেছে সহজ থেকে আরো সহজ।

যোগাযোগের এমন সহজ মাধ্যমের ফলে পুরো বিশ্বটা যেন এক হয়ে গেছে। ‘ফ্ল্যাশট্যাগ’ মোবাইল এ্যাপসের মাধ্যমে সহজেই আপনার বন্ধু-বান্ধবসহ অনেকের মতামত নিতে পারবেন খুব সহজেই। এক্ষেত্রে এ নতুন মোবাইল এ্যাপসটি আমাদের দেশে যোগাযোগের ক্ষেত্রে নতুন এক মাত্রা যোগ করবে বলে আমার বিশ্বাস।’

বিনামূল্যে ফ্ল্যাশট্যাগ এর মোবাইল এ্যাপস ডাউনলোড লিংক-
প্লে-ষ্টোর লিঙ্ক- https://play.google.com/store/apps/details?id=com.flashtag&hl=en
আই টিউন এ্যাপস ষ্টোর লিঙ্ক- https://itunes.apple.com/in/app/flashtag-get-quick-opinions/id1109954683?mt=8

এসজে

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
X
Fresh