• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আরটিভিকে পুরস্কৃত করল ইউটিউব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ ডিসেম্বর ২০১৭, ২২:০৫

টিভি চ্যানেলের পাশাপাশি ইউটিউবেও দর্শকশ্রোতাদের মাঝে নিজের অবস্থান তৈরি করে নিচ্ছে আরটিভির ইউটিউব চ্যানেলগুলো।

আর তাই ইউটিউবে আরটিভি ড্রামার সাবস্ক্রাইব এক লাখ ছাড়িয়ে যাওয়ায় আনুষ্ঠানিকভাবে স্বীকৃতিপত্র ও ক্রেস্ট প্রদান করে অভিনন্দন জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ।

৫ ডিসেম্বর মঙ্গলবার গুগল এর কান্ট্রি মার্কেটিং কনসালটেন্ট হাশমী রাফসান জানী আরটিভি অফিসে উপস্থিত হয়ে আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ূন কবীর বাবলু ও সিইও সৈয়দ আশিক রহমান এর হাতে ‘সিলভার ক্রিয়েটর অ্যাওয়ার্ড’ নামের সিলভার প্লে বাটন ক্রেস্ট হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন ডিজিটাল সোশাল মিডিয়ার (ডিএসএম) উদ্যমী সদস্যরা।

একইসঙ্গে দেয়া হয়েছে ইউটিউবের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুজান ওজসিস্কির সই করা স্বীকৃতিপত্র। স্বীকৃতিপত্রে সুজান ওজসিস্কি বলেন, আরটিভি ড্রামা কঠোর পরিশ্রম, অধ্যবসায় ও সুস্থ বিনোদন দেয়ার মাধ্যমে এই মাইলফলক অর্জন করেছে।

ইউটিউবের নিয়ম অনুসারে কোনো ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার এক লাখ হলেই সেটি সিলভার প্লে সম্মাননা পাবার উপযুক্ত হয়। আরটিভি ড্রামার বর্তমান সাবস্ক্রাইবার সংখ্যা তিন লাখেরও বেশি এবং প্রতিনিয়ত তা বাড়ছে।

চলতি বছরের ৪ এপ্রিল ইউটিউবে অ্যাকাউন্ট খোলা হলেও ২৫ জুন যাত্রা শুরু করে 'আরটিভি ড্রামা' চ্যানেলটি। দর্শকদের ভালোবাসায় মাত্র ১৭ দিনে এক লাখ সাবস্ক্রাইবার ছাড়ায় এটি। ইউটিউব কর্তৃপক্ষ চ্যানেলটি ভেরিফায়েড হিসেবেও স্বীকৃতি দেয়।

চ্যানেলটি যার উদ্যোগ ও সার্বিক তত্ত্বাবধানে আজ এই উচ্চতায় তিনি হচ্ছেন আরটিভির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ূন কবীর বাবলু। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের প্রেরণা নিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে আরটিভি। তারই ধারাবাহিকতায় আমরা আজ ইউটিউব থেকে সিলভার ক্রিয়েটর অ্যাওয়ার্ড নামের সিলভার প্লে বাটন ক্রেস্ট পেলাম। এই চ্যানেলটি যাত্রা শুরু করেছিল চার মাস আগে। এই চার মাসে আমাদের সাবস্ক্রাইব তিন লাখ ছাড়িয়েছে। আমরা ইউটিউবসহ সকল সোশ্যাল মিডিয়ায় বীর দর্পে এগিয়ে যাচ্ছি।

এ বিষয়ে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, এজন্য দর্শকদের আমরা সবচেয়ে বেশি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। কারণ তারা দেখেছেন, ভালো লেগেছে- এটাই আমাদের অর্জন। আমাদের এই চেষ্টা এখন থেকে আরো বেগবান হবে।

চ্যানেলটিতে নিয়মিতভাবে আরটিভিতে প্রচারিত নাটক প্রকাশিত হচ্ছে। এর মধ্যে ধারাবাহিক নাটক নোয়াশাল, অলসপুর, গুলবাহার ও প্রেসিডেন্ট সেরাজুদ্দৌলা, ঘাউরা মজিদ, জমজ, মজনু এখন পাগল নহে, সেন্টিমেন্টাল সেলিম, মেজাজ ফটি নাইন, লাভ স্ট্রিংস, বউ পাগল নাটকগুলো দারুণ জনপ্রিয়তা পেয়েছে।

সোশ্যাল মিডিয়ার এই জনপ্রিয় চ্যানেলটির পেছনে সার্বক্ষণিক কাজ করছে একঝাঁক তরুণ। চ্যানেলের সোশ্যাল মিডিয়া টিম এখন ব্যস্ত কনটেন্ট কপিরাইট নিয়ে। তারা আরটিভিতে প্রচারিত নাটক যারা অবৈধভাবে অনলাইনে আপলোড করছে সেদিকে লক্ষ্য দিচ্ছেন।

আরটিভি ড্রামা ছাড়াও ইউটিউবে আরটিভি মুভিজ, আরটিভি টেলিফিল্ম, আরটিভি ইসলামিক শো, আরটিভি টক শো, আরটিভি মিউজিক চ্যানেলগুলো।

বাংলাদেশ ছাড়াও সৌদি আরবে সবচেয়ে বেশি দেখা হয় আরটিভির ইউটিউব চ্যানেলটি। এছাড়া ক্রমানুসারে ভারত, মালয়েশিয়া ও সংযু্ক্ত আরব আমিরাতের দর্শকদের কাছে জনপ্রিয়তা পেয়েছে এই চ্যানেলটি।

আরটিভি ড্রামার ইউটিউব লিংক নিচে দেয়া হলো: https://www.youtube.com/rtvdrama

এসজে/সি

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, যা বললেন মিশা-ডিপজল
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh