• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

যৌন নির্যাতনের শিকার মার্ক জাকারবার্গের বোন

আরটিভি অনলাইন ডেস্ক

  ০২ ডিসেম্বর ২০১৭, ১৭:৪৯

যৌন হয়রানির শিকার হয়েছেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের বোন রান্ডি জাকারবার্গ।মার্কিন সংবাদমাধ্যম সিবিএস লস এঞ্জেলেস এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

সম্প্রতি রান্ডি যুক্তরাষ্ট্র থেকে মেক্সিকো যাওয়ার পথে আলাস্কা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এমন অভিজ্ঞতার শিকার হন। এ বিষয়ে পরে তিনি বিমান কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগও করেন।

প্রতিবেদনে বলা হয়, গত ২৯ নভেম্বর আলাস্কা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রান্ডি মেক্সিকোর মাজাতলান যাচ্ছিলেন। কিন্তু যাত্রা শুরুর পরই বুঝতে পারলেন পাশের ভদ্রলোকটি ঠিক ভদ্র নয়। তার উদ্দেশে পাশে বসা ওই যাত্রী যৌন ইঙ্গিতপূর্ণ বিভিন্ন আপত্তিকর মন্তব্য করতে থাকেন।

বিষয়টি বিমানকর্মীদের জানান রান্ডি। কিন্তু সেই সহযাত্রী দীর্ঘদিন ধরে আলাস্কা এয়ারলাইন্সে ভ্রমণ করে থাকেন বলে বিমানকর্মীরা পাশ কাটানোর চেষ্টা করে। পরে সিয়াটলভিত্তিক সেই বিমান সংস্থাকে রান্ডি লিখিত অভিযোগে তা জানান।

নিজের ফেসবুকের পাতাতেও অভিযোগের সেই লিখিত কপি শেয়ার করেন জাকারবার্গের বোন। অভিযোগের মধ্যে রান্ডি আরও লেখেন, কুরুচিপূর্ণ আচরণের কথা ফ্লাইট অ্যাটেনডেন্টদের জানানোর পরও কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো তারা ওই যাত্রীকে অ্যালকোহলিক পানীয় পরিবেশন করছিল। এমনকি অস্বস্তি হলে সে যেন বিমানের শেষ প্রান্তে গিয়ে বসে, এমন পরামর্শও তারা দেয়।

অভিযোগটি আলাস্কা এয়ারলাইন্সের হাতে এসে পৌঁছালে কর্তৃপক্ষ তা গুরুত্বের সঙ্গে নেয় বলে প্রতিবেদনে বলা হয়। পরে বিমান সংস্থার দুই কর্মকর্তা তাকে ফোনে জানায়, অভিযুক্ত যাত্রীর ভ্রমণ সুবিধা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। এছাড়া পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে বলেও তাকে জানানো হয়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত
ডিবি কার্যালয়ে এসে যা জানালেন জবির সেই দুই শিক্ষক
এবার মীমের অভিযোগ গেল রাষ্ট্রপতির কাছে
যৌন হয়রানি : আরও দুই জবি শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ
X
Fresh