• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

আইফোনেও ডুয়েল সিম!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ নভেম্বর ২০১৭, ১৪:২৬

আইফোন টেনের জনপ্রিয়তার মধ্যে নতুন খবর দিয়েছে মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপল। প্রতিষ্ঠানটি এবার আইফোনে ডুয়েল সিমের সুবিধা দেবে। নতুন বছরেই এই সুবিধা পাবেন আইফোনপ্রেমীরা।

অ্যাপলের আইফোনে সাধারণত এক সিম ব্যবহারের সুযোগ থাকে। ফলে গ্রাহকরা দুই সিম ব্যবহার থেকে বঞ্চিত থাকেন। অথচ স্যামসাং, শাওমির মতো কোম্পানিগুলো ডুয়েল সিমের সুযোগ দিয়ে থাকে।

বাজার বিশ্লেষকরা বলছেন, দুই সিমের স্মার্টফোনের বাজার ধরতে এবং বাজার প্রতিযোগিতায় এগিয়ে থাকতে এ ধরনের চিন্তা করা হচ্ছে।

আইফোনের সঙ্গে সংশ্লিষ্ট কেজিআই সিকিউরিটিজের প্রযুক্তি বিশ্লেষক মিঙ চি কুয়ো বলেন, আগামী ২০১৮ সালে আসা অ্যাপলের আইফোনে ডুয়েল সিমের ফিচার থাকবে।

কুয়োর বরাত দিয়ে এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেসসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে নতুন আইফোনের সংবাদ প্রকাশ করা হয়েছে।

কুয়ো আরো জানান, সিম সংক্রান্ত ওই অসুবিধার সমাধান করতেই অ্যাপল ও ইন্টেলের মধ্যে আলোচনা চলছে।

তবে আরেক প্রতিবেদনের বরাত দিয়ে খবরে বলা হয়, আগামীর আইফোনে অ্যাপল ইনটেল ৫জি মোডেম সংযুক্ত করার পরিকল্পনা করছে। তবে সেটি ২০১৮ সালেই উম্মুক্ত হবে কিনা তা স্পষ্ট নয়।

এদিকে রয়টার্সের সাম্প্রতিক এক প্রতিবেদনে দাবি করা হয়, ২০১৮ সালে আসা আইফোন ও আইপ্যাডে কোয়ালকমের মোডেম ব্যবহার করা হতে পারে।

উল্লেখ্য, চলতি মাসের প্রথম দিকে আইফোনের নতুন সংস্করণ আইফোন টেন বাজারে এনেছে অ্যাপল। যার চাহিদা ইতোমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে বলে দাবি কোম্পানিটির।

এসআর

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০ বছরে সিসিমপুর
ইন্টারনেটে শিশুদের নিরাপদ থাকতে শেখাবে সিসিমপুর
দুদিনে রাজধানী ছেড়েছে ২০ লাখের বেশি সিমধারী
আইফোন ১৬ সিরিজের নতুন ফিচার ফাঁস
X
Fresh