• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সুযোগ অন্বেষণে ইয়ুথ অপরচুনিটিসের অ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৭ এপ্রিল ২০১৭, ১৭:৪৪

বিশ্বের ২০০ দেশের তরুণদের জন্য সুযোগ অন্বেষণ, বৃত্তি ও সম্মেলন বিষয়ে জানতে উদ্বোধন করা হয়েছে ইয়ুথ অপরচুনিটিসের মোবাইল অ্যাপ ।

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক রাজধানীর কাওরানবাজারের জনতা টাওয়ারের সফটওয়ার টেকনলোজি পার্কে বুধবার এ মোবাইল অ্যাপ উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তব্যে মন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠনের লক্ষ্যে তথ্য ও প্রযুক্তি বিভাগ এ ধরনের উদ্যোগকে সবসময়ই সহায়তা প্রদান করে এসেছে, যেন তরুণরা ডিজিটাল সার্ভিস ও প্রোডাক্টে নতুন পরিবর্তন আনার সুযোগ পায়।

তিনি আরো বলেন, এটি একটি গর্ব করার মতো বিষয় যে, ইয়ুথ অপরচুনিটিস শুধু বাংলাদেশ নয় বিশ্বের আরো লাখো তরুণদের জন্য একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম।

আর এ উদ্যোগকে আরো বিস্তৃতভাবে ছড়িয়ে দিতে এ মোবাইল অ্যাপটি অর্থবহ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ইয়ুথ অপরচুনিটিস এর সহ-প্রতিষ্ঠাতা ওসামা বিন নূর এবং মাকসুদ মানিক জানান, তাদের ওয়েবসাইটের ঠিকানা হচ্ছে www.youthop.com। তরুণদের প্রয়োজনীয় যাবতীয় সুযোগ অন্বেষণের জন্য সবচেয়ে বড় অনলাইন নেটওয়ার্ক হচ্ছে এ সাইট।

এসময় ওসামা বলেন, বাংলাদেশ ও বিশ্বের প্রতিটি দেশের তরুণদের জন্য ইয়ুথ অপরচুনিটিস উন্মুক্ত এবং সমান সুযোগ প্রদান এর জন্য কাজ করে যাচ্ছে।

ব্যক্তিগত ও পেশাগত উন্নতির জন্য সঠিক সময়ে সঠিক সুযোগ জানার গুরুত্ব নিয়েও তিনি কথা বলেন। অর্থ্যাৎ এই মোবাইল অ্যাপ তরুণদেরকে কোনোরকম সুযোগ এর তথ্য হাতছাড়া হওয়া এবং সময়মতো জানতে না পারার আশঙ্কা থেকে মুক্ত রাখার ক্ষেত্রে ভালো কাজ করবে বলে তিনি আশা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইয়ুথ অপরচুনিটিসের সহ-প্রতিষ্ঠাতা মাকসুদ মানিকসহ বিভিন্ন উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, তরুণ উদ্যোক্তা, শিক্ষাবিদ ও মিডিয়াব্যক্তিত্ব।

ওয়াই/সি

তাদের চোখে স্বপ্নের বাংলাদেশ যেমন

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাধীনতা দিবস উপলক্ষে রাশিয়ার প্রধানমন্ত্রীর শুভেচ্ছা
স্বাধীনতা দিবস উপলক্ষে আ.লীগের ২ দিনব্যাপী কর্মসূচি
‘৮৫ হাজার টাকার ব্যান্ডউইথ ৬০ টাকায় নামিয়ে এনেছি’
ঈদ উপলক্ষে নতুন নোট পাওয়া যাবে যেদিন থেকে
X
Fresh