• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম আব্দুল্লাহ কাসেমী

মুসা জলিল, মদিনা

  ১১ অক্টোবর ২০১৮, ২০:৫৯

চল্লিশতম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় শীর্ষস্থান অর্জন করেছেন সৌদি আরবের নাগরিক ইব্রাহীম ইবনে আবদুল্লাহ কাসেমী। বুধবার (১০ অক্টোবর) মদিনায় মসজিদে নববীতে এক অনুষ্ঠানে পুরস্কার হিসেবে তাকে ২ লাখ ৫০ হাজার রিয়াল দেওয়া হয়।

হিফজুল কুরআন প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেন জর্ডানের মালেক আদনান এবং তৃতীয় স্থান অর্জন করেন নাইজেরিয়ার আমের ইউনুছ। পুরস্কার হিসেবে তারা পেয়েছেন যথাক্রমে ২ লাখ এবং ১ লাখ ৫০ হাজার রিয়াল।

প্রতিযোগিতায় শীর্ষ দশে থাকা বাকিরা হলেন কেনিয়ার হাইসন সফর আহমদ, জর্ডানের উবাইদা, ফিলিপাইনের মুহাম্মদ শহিদ, নাইজেরিয়ার আবদুল গণি, লিবিয়ার আমিন ছাবের হামদি, বসনিয়ার ওমর ফারুক এবং শ্রীলঙ্কার আহমদ হানিফ।

বুধবার মদিনার মনোয়ারায় মসজিদে নববীতে এশার নামাজের পর আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন মদিনার গভর্নর বাদশাহ সালমানের ছেলে ফয়সাল বিন সালমান বিন আবদুল আজিজ।

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মক্কা শরীফের ইমাম ও খতিব শেখ আবদুর রহমান সুদাইসী এবং মদিনা শরীফের ইমাম ও খতিব আবদুর রহমান হুজাইফী।

প্রসঙ্গত, এবারের প্রতিযোগিতায় বিশ্বের ১২২টি দেশ অংশগ্রহণ করে। বাংলাদেশ থেকে এই প্রতিযোগিতায় অংশ নেন ক্ষুদে হাফেজ হোসাইন আহমদ।

আরও পড়ুন :

ডি/এমকে

মন্তব্য করুন

daraz
  • ধর্ম এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মসজিদে নববীতে আগতদের জন্য জরুরি নির্দেশনা
কাবা শরিফ ও মসজিদে নববীতে বিয়ের অনুমতি দিল সৌদি
X
Fresh