• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দেশের প্রধান কারি হওয়ায় শাইখ আহমাদ বিন ইউসুফকে সংবর্ধনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জুলাই ২০১৮, ২২:৫০

বাংলাদেশের প্রধান কারি হিসেবে স্বীকৃতি পাওয়ায় শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আজহারীকে সংবর্ধনা দেয়া হয়েছে।

গত ১৪ জুন আরব লিগ পরিচালিত ইত্তেহাদুল কুররা আল আলামিয়্যাহ সংগঠনের সভাপতি মিসরের ড. আহমাদ নাঈনা শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আজহারীকে বাংলাদেশের প্রধান কারি তথা শাইখুল কুররা হিসেবে নিয়োগ দেন।

বুধবার পুরান ঢাকার লালবাগের গফুর মসজিদ প্রাঙ্গণে এই সংবর্ধনা দেওয়া হয়। এসময় দেশ বরেণ্য আলেম ও সম্মানীত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি আয়োজন করে মাহাদুল কিরাত বাংলাদেশ।

স্বাধীনতার পর থেকে গত ১৮ এপ্রিল পর্যন্ত এ দায়িত্বে ছিলেন বাংলাদেশের বিশুদ্ধ কোরআন তিলাওয়াত ও কিরাতের পথপ্রদর্শক, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের প্রধান কারি, মাওলানা কারি মুহাম্মাদ ইউসুফ (রহ.)। গত ১৮ এপ্রিল তিনি ইন্তেকাল করেন। তার সেই শূন্য পদে তারই সুযোগ্য বড় সন্তান শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আজহারীকে স্থলাভিষিক্ত করা হয়েছে।

শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আজহারী আন্তর্জাতিক কিরাত তিলাওয়াত সংস্থার (ইকরা) সহসভাপতি। এছাড়া তিনি বিশ্বের বিভিন্ন দেশের রাজপ্রাসাদ ও আন্তর্জাতিক সম্মেলনে কোরআন তিলাওয়াত করে থাকেন এবং বড় বড় আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত প্রতিযোগিতায় বিচারক হিসেবে অংশগ্রহণ করে বাংলাদেশের সুনাম বয়ে এনেছেন।

কারি খালেদ সাইফুল্লাহ’র সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মাওলানা বাহাউদ্দীন, মাওলানা আজিমুউদ্দীন, ইনসাফ টোয়েন্টিফোর ডটকম-এর সম্পাদক সাইয়েদ মাহফুজ খন্দকার, আওয়ার ইসলামের নির্বাহী সম্পাদক রোকন রাইয়ান, কারি মাহবুবুর রহমান, কারি বাসির উদ্দীন, কারি জাহাঙ্গীর আলম-সহ ইক্বরার সদস্য, দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ, গণমাধ্যমের ব্যক্তিবর্গ, ছাত্র ও আলেম সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এমকে

মন্তব্য করুন

daraz
  • ধর্ম এর পাঠক প্রিয়
X
Fresh