• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

রমজানে পৌনে ৭ লাখ কুরআন বিতরণ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মে ২০১৮, ১৮:২৪

ইসলামিক ফাউন্ডেশন (ইফা) পবিত্র রমজান মাসে বিনামূল্যে পৌনে ৭ লাখ কুরআন শরিফ বিতরণ করবে। সোমবার ইফার সহকারী জনসংযোগ পরিচালক মোহাম্মদ নাজিম উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রমজানের পবিত্রতা রক্ষায় ১৬ মে (বুধবার) সকাল ১০টায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদের উত্তর গেট থেকে র‌্যালি ও সমাবেশ শুরু হবে। ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, ধর্মসচিব মো. আনিছুর রহমান ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল র‌্যালিতে নেতৃত্বে দেবেন। এছাড়া সকল বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে অনুরূপ র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের আওতায় শিশুদের মাঝে ৬৭ হাজার ৩৬৮টি কেন্দ্রের প্রতিটিতে ১০টি করে ৬ লাখ ৭৩ হাজার ৩৬৮টি পবিত্র কুরআন শরিফ বিনামূল্যে বিতরণ করা হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র শবে বরাত পালিত
--------------------------------------------------------

বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ১ থেকে ২৫ রমজান বোগদাদী কায়দায় কুরআন শিক্ষা দেয়া হবে। মহিলা ও পুরুষদের পৃথক ব্যাচে প্রতিদিন ৩টি ব্যাচ অনুষ্ঠিত হবে। ব্যাচগুলো বেলা ১২টা হতে দুপুর ১টা, দুপুর ২টা হতে বিকাল ৩টা এবং ৩য় ব্যাচ: বিকাল ৫টা হতে ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

এছাড়া পহেলা রমজান থেকে মাসব্যাপী ইসলামি বইমেলা অনুষ্ঠিত হবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।

ইসলামিক ফাউন্ডেশন রমজার উপলক্ষে হালাল পণ্য বিক্রি ও প্রদর্শনী, ইসলামি ক্যালিগ্রাফি, ইফতার মাহফিল, বাদ যোহর তাফসির ও প্রাক তারাবীহ্ আলোচনা, খতমে বোখারী ও মাসয়ালা-মাসায়েল আলোচনা, কিয়ামুল লাইল, ১ হাজার ১০টি দারুল আরকাম মাদ্রাসায় আলোচনা সভা, বিশেষ কমিশনে ইসলামি বই বিক্রিসহ নানা ধরনের আয়োজন করেছে।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • ধর্ম এর পাঠক প্রিয়
X
Fresh