• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ক্বারী মো. ইউসুফের ইন্তেকাল

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৯ এপ্রিল ২০১৮, ১৮:১৭

দেশের প্রখ্যাত ক্বারী হজরত মাওলানা মো. ইউসুফ ইন্তেকাল করেছেন।ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল বুধবার সকালে তিনি ইন্তেকাল করেন।

গতকাল বাদ আসর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর ক্বারী মাওলানা শাহ আতাউল্লাহ।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ মেয়ে ৩ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশ্বখ্যাত ক্বারী হজরত মাওলানা আহমেদ বিন ইউসুফ আল আজহারী তার সন্তানদের মধ্যে অন্যতম।

আজ বৃহস্পতিবার সকাল ৮টায় চট্রগ্রামের কর্ণফুলী থানার দৌলতপুর গ্রামে মরহুমের দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরাস্থানে তাকে দাফন করা হয়।
--------------------------------------------------------
আরও পড়ুন : ফেসবুকে লাইক কেনা হারাম: মিসরের গ্র্যান্ড মুফতি
--------------------------------------------------------

ক্বারী মুহাম্মদ ইউসুফ এর ইন্তেকালে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ বলেন, তিনি বাংলাদেশের ক্বেরাতের এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন। যার কাছে তালিম নিয়ে অসংখ্য ছাত্র আন্তর্জাতিক ক্বারী হিসেবে ভূষিত হয়েছেন। তিনি ছিলেন ক্বারী গড়ার কারিগর। যেসব নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন তারা হচ্ছেন, মধুপুর পীর ছাহেব মাওলানা আব্দুল হামীদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, ঈমান-আক্বীদা সংরক্ষণ কমিটি’র সভাপতি মাওলানা আলতাফ হোসাইন, খেলাফত আন্দোলনের আমীর ক্বারী মাওলানা শাহ আতাউল্লাহ মহাসচিব মাওলানা হাবিব উল্লাহ মিয়াজী ও মহানগরী আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, বাংলাদেশ আইম্মাহ পরিষদের সভাপতি মাওলানা মুহিউদ্দিন রব্বানী ও মহাসচিব মাওলানা এনামুল হক মুসা।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • ধর্ম এর পাঠক প্রিয়
X
Fresh