• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা ছেড়েছেন মাওলানা সাদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ জানুয়ারি ২০১৮, ১৪:০২

তাবলিগ জামাতের বিশ্ব আমির ও দিল্লির নিজামুদ্দিন মারকাজের জিম্মাদার মাওলানা সাদ কান্ধলভি দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। শনিবার দুপুর পৌনে ১২টার দিকে জেট এয়ারওয়েজের ফ্লাইটে তার সফরসঙ্গীদের নিয়ে ঢাকা ছাড়েন।

আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এএসপি তারিক আহমেদ আস সাদিক সাংবাদিকদের জানান, শনিবার বেলা পৌনে ১২টায় জেড এয়ারওয়েজের একটি বিমানে মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি ঢাকা ত্যাগ করেছেন।

টঙ্গীতে বিশ্ব ইজতেমায় যোগ দিতে বুধবার দুপুরে তিনি ঢাকায় আসেন। সেদিন তার আগমনের বিরোধিতা করে বিমানবন্দর ও আশপাশের এলাকায় বিক্ষোভ করেন তাবলিগকর্মী ও কওমি আলেমরা। এ জন্য তিনি ইজতেমা ময়দানে যেতে পারেননি। এই কয়েকদিন তিনি রাজধানীর কাকরাইল মসজিদে অবস্থান করেন।

রমনা থানার ওসি কাজী মাইনুল ইসলাম জানিয়েছেন, মাওলানা সাদকে পর্যাপ্ত নিরাপত্তা দিয়ে বিমানবন্দরে পৌঁছে দেওয়া হয়েছে।

---------------------------------------------------------
আরও পড়ুন নিজের বক্তব্যের ব্যাখ্যা দিলেন মাওলানা সাদ
---------------------------------------------------------

কাকরাইল মসজিদ ও মারকাজের উচ্চপর্যায়ের একজন দায়িত্বশীল ব্যক্তি জানিয়েছেন, যাওয়ার আগে মাওলানা সাদ ইজতেমা উপলক্ষে ঢাকায় আসা বিভিন্ন দেশের তাবলিগ জামাতের আমির ও দায়িত্বশীল ব্যক্তিদের সঙ্গে পরামর্শ সভা করেন। সভায় বিভিন্ন দেশে তাবলিগ জামাতের দাওয়াতি কার্যক্রম ও তাবলিগ পরিচালনায় মজলিশে শুরা গঠন এবং আগামী বিশ্ব ইজতেমার তারিখ ঠিক করা হয়।

দায়িত্বশীল ওই মুরব্বি জানান, প্রতিবার ইজতেমা শেষে পরবর্তী বছরের তাবলিগ জামাতের কার্যক্রমসহ বিশ্ব ইজতেমার তারিখ ঠিক করা হয়। তাবলিগ জামাতের আমির মাওলানা সাদ এবার যেহেতু টঙ্গী যেতে পারেননি, তাই এসব বিষয়ে কাকরাইলে সিদ্ধান্ত হয়েছে।

আরও পড়ুন

এমকে

মন্তব্য করুন

daraz
  • ধর্ম এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
‘ইনস্যুরেন্স পাঠ্যক্রম যুগোপযোগীকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল
ব্যাংককের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী
বে গ্রুপে একাধিক পদে চাকরি, কর্মস্থল ঢাকা
X
Fresh