• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মাওলানা সাদকে দেশ ছাড়ার আল্টিমেটাম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ জানুয়ারি ২০১৮, ১৬:২১

তাবলিগ জামাতের বিশ্ব আমির মাওলানা সাদকে দিল্লি ফেরত যেতে হুঁশিয়ারি দিয়েছেন হেফাজতে ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা ফজলুল করিম কাশেমী। বৃহস্পতিবার সূর্য ডোবার আগেই তাকে বাংলাদেশ ছেড়ে চলে যাওয়ার আল্টিমেটামও দেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ চত্বরে এক বৈঠক শেষে একথা জানান মাওলানা ফজলুল করিম কাশেমী।

তিনি বলেন, বৃহস্পতিবার সূর্য ডোবার আগেই মাওলানা সাদকে দিল্লি ফেরত পাঠাতে হবে। আর পাঠানো না হলে দেশ অশান্ত হয়ে পড়বে। রাস্তায় গাড়ি চলবে না। কঠোর আন্দোলনের মাধ্যমে তাকে এদেশ ছাড়া করা হবে।

কাশেমী বলেন, কুরআন হাদিস অপব্যাখ্যাকারী মাওলানা সাদকে তার বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে হবে। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ওলামা মাশায়েখগণ সেই দাবিই করছেন। কিন্তু তিনি তাদের দাবির প্রতি কোন শ্রদ্ধা না দেখিয়ে ইজতেমায় অংশ নিতে ঢাকায় চলে এসেছেন।

এদিকে মাওলানা সাদের ইজতেমায় অংশ নেয়া বা তার বক্তব্যের বিষয়ে কী সিদ্ধান্ত নেয়া হবে তা দেশের প্রসিদ্ধ আলেমদের নিয়ে কমিটি করা হয়েছে।

হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আহলুল ওয়াসেল আরটিভি অনলাইনকে বলেন, মাওলানা সাদের বিষয়ে বর্ষীয়ান আলেমদের মিটিং চলছে, সে মিটিং থেকে যে সিদ্ধান্ত হবে সেটিই সবাই মেনে নেবে।

তিনি বলেন, মাওলানা সাদের বিষয়ে হেফাজতে ইসলামের কোন বক্তব্য নেই। সাংগঠনিকভাবে হেফাজতে ইসলাম এ বিষয়ে কোন মন্তব্য করবে না। দায়িত্বশীলরা যে সিদ্ধান্ত নেবেন তাই হেফাজত মেনে নেবে।

এমকে

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • ধর্ম এর পাঠক প্রিয়
X
Fresh