• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইজতেমায় মাওলানা সাদকে ঠেকাতে এয়ারপোর্টে বিক্ষোভ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জানুয়ারি ২০১৮, ১২:৩৪

টঙ্গীতে তাবলিগ জামাতের বিশ্ব ইজতেমায় যোগ দিতে দিল্লির নিজামুদ্দিন মারকাজের জিম্মাদার মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভির আসাকে কেন্দ্র করে বর্তমানে বিমানবন্দর এলাকায় বিক্ষোভ করছেন মুসল্লিরা।

বুধবার সকাল থেকে বিমানবন্দরের অদূরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বায়তুস সালাম জামে মসজিদ সংলগ্ন চত্বরে এ বিক্ষোভ চলছে।

এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ওই চত্বরে বিক্ষোভকারীদের ঢল নামায় বিমানবন্দর থেকে উত্তরা পর্যন্ত সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

শাহজালাল বিমানবন্দর থানার ওসি নূরে আযম সিদ্দিকী আরটিভি অনলাইনকে বলেন, বিমানবন্দর গোলচত্বর এলাকায় বিক্ষোভ ও সমাবেশ করছেন তাবলিগ জামাতের মুসল্লিরা। মাওলানা সাদ কান্ধলভীকে যেন বাংলাদেশে আসতে দেয়া না হয় সেজন্য তারা বিক্ষোভ করছেন এবং স্লোগান দিচ্ছেন।

তিনি জানান, মাওলানা সাদ কান্ধলভী আজ বেলা সাড়ে ১২টায় বাংলাদেশে আসার কথা রয়েছে। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আমরা তাকে নিরাপদে গন্তব্যে পৌঁছে দিব।

বিতর্কিত ও আপত্তিকর মন্তব্যের কারণে বাংলাদেশসহ সারা বিশ্বের অন্যতম আলেমগণ মাওলানা সাদ কান্ধলভীকে তাবলিগ জামাতের ৫৩তম বিশ্ব ইজতেমায় না আসার আহ্বান জানায়।

শান্তি ও নিরাপত্তার স্বার্থে গত ৭ জানুয়ারি যাত্রবাড়ীতে জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়ায় অনুষ্ঠিত তাবলিগের শুরা সদস্য ও আলেমদের বৈঠকে এবারের ইজতেমায় মাওলানা সাদের না আসার সিদ্ধান্ত হয়। এর পরিবর্তে বৈঠকের ফয়সাল নিজামুদ্দিনের দুই পক্ষের প্রতিনিধিদের আসার সিদ্ধান্ত দেন।

এসএস

আরও পড়ুন

মন্তব্য করুন

daraz
  • ধর্ম এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাশ্মীরে স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভ
পাকিস্তানে কিশোরকে যৌন নিপীড়নের ঘটনায় বিক্ষোভ
পানি সংকট, কলস নিয়ে বিক্ষোভ
বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ, পুলিশের লাঠিচার্জ
X
Fresh