• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সাংবাদিক উৎপল নিখোঁজের দুই মাস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ ডিসেম্বর ২০১৭, ১১:৫৯

দুই মাস পেরিয়ে গেলেও সাংবাদিক উৎপল দাসের সন্ধান মেলেনি। দীর্ঘদিনেও তার সন্ধান না পেয়ে চরম উৎকণ্ঠায় দিন কাটছে পরিবারের।

পারিবারিক সূত্র জানায়, গেলো ১০ অক্টোবর থেকে একটি অনলাইন গণমাধ্যমের এই সিনিয়র রিপোর্টার নিখোঁজ রয়েছেন।

এ নিয়ে গেলো ২২ ও ২৩ অক্টোবর মতিঝিল থানায় দুটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। এর একটি জিডি করেন গণমাধ্যমটির সম্পাদক খুজিস্তা নূর-ই-নাহারিন মুন্নি। অন্যটি তার পরিবারের পক্ষ থেকে করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালসহ সরকারের বিভিন্ন পর্যায়ের ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলেন জ্যেষ্ঠ সাংবাদিকরা। তবে দুই মাসেও কোনো খোঁজ দিতে পারেননি তারা।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়- সবশেষ ১০ অক্টোবর দুপুর ১টা ৪৭ মিনিটে ধানমন্ডি এলাকায় উৎপলের মোবাইল ফোন সচল ছিল। এরপর থেকে তার অবস্থান সম্পর্কে কোনও ধারণা পাওয়া যাচ্ছে না।

পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন ও সাংবাদিকদের বিভিন্ন সংগঠন কর্মসূচি পালন করেছে উৎপলের জন্য। তাকে খুঁজে বের করার দাবি নিয়ে প্রতিদিন দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সামনে মানববন্ধন করছেন উদ্বিগ্ন সহকর্মীরা।

এদিকে, সাংবাদিক উৎপল দাসের নিখোঁজ হওয়ার দুই মাস পূর্ণ হওয়ার দিনে আজ রোববার (১০ ডিসেম্বর) দুপুর ১টা ৪৭ মিনিটে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য সহকর্মী সাংবাদিকদের অনুরোধ জানিয়েছেন সংবাদকর্মীরা।

এসজে

মন্তব্য করুন

daraz
  • মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুরুতর আহত হয়ে হাসপাতালে ঋতাভরীর বাবা নির্মাতা উৎপলেন্দু
X
Fresh