• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মুক্তামণির চিকিৎসকদের ধন্যবাদ দিলেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ আগস্ট ২০১৭, ১৬:৪০

চিকিৎসকরা আশঙ্কা করছিলেন মুক্তমণির হাত কাটা যেতে পারে। কিন্তু হাত না কেটেই সফল অস্ত্রোপচার করায় চিকিৎসকদের ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী কার্যালয় থেকে টেলিফোনে এই ধন্যবাদ জানানো হয়।

এর আগে, সকাল সাড়ে ৮টায় শুরু হয় মুক্তামণির হাতে অস্ত্রোপচার। বেলা ১১টা ২০ মিনিটে অপারেশন শেষ হলে চিকিৎসকরা জানান, সে সুস্থ আছে। এখন তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের আইসিইউতে (নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র) রাখা হয়েছে।

মঙ্গলবার সকালে মুক্তামণির চিকিৎসার জন্য গঠিত ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ড তার বায়োপসি রিপোর্ট পর্যালোচনা করে। এর পরই অস্ত্রোপচারের এ দিন ধার্য করা হয়।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন তখন বলেছিলেন, মুক্তামণির জীবন রক্ষার্থে যদি তার রোগাক্রান্ত হাতটি কেটে ফেলতে হয় তবে তাই করবেন। অবশ্য হাতটি রাখার আপ্রাণ চেষ্টা করা হবে।

গেলো ৫ আগস্ট রোগ শনাক্ত করতে মাংস কেটে টিস্যু নিয়ে বায়োপসি করার জন্য মুক্তামণির হাতে প্রথম অস্ত্রোপচার করা হয়। ওই দিন সকাল সাড়ে ৯টা থেকে প্রায় দেড় ঘণ্টা ধরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের একই অপারেশন থিয়েটারে চলে এ অস্ত্রোপচার।

এর তিনদিন পর মঙ্গলবার সংবাদ সম্মেলনে চিকিৎসকরা জানান, মুক্তার হাতের একাধিক অপারেশনের প্রয়োজন রয়েছে। এমনকি তার হাত কেটে ফেলতেও হতে পারে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
X
Fresh