• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

নার্স নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ সেপ্টেম্বর ২০১৬, ১৮:৩০

সরকারি হাসপাতালগুলোতে মোট ৯ হাজার ৪৮৪ জনকে নিয়োগের সুপারিশ করে সিনিয়র স্টাফ নার্স নিয়োগ চূড়ান্ত ফল প্রকাশ করল সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

রোববার দুপুরে পিএসসি কমিশনের বৈঠকে এ ফল অনুমোদন হয়। পিএসসির ওয়েবসাইট (http://goo.gl/xruYzv) থেকে ফল জানতে পারবেন নিয়োগ প্রত্যাশীরা।

পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, এ বছরের ২৮ মার্চ নার্স নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়। রোববার ফলাফল প্রকাশ হলো। ৫ মাস ৬ দিনের মধ্যে চূড়ান্ত নিয়োগের সুপারিশ করা হলো। আমরা ২৯ কার্যদিবসে ১১ হাজার ৯৫ জন প্রার্থীর মৌখিক পরীক্ষা নিই। প্রতিদিন প্রায় ৪০০ জনের মৌখিক পরীক্ষা নেয়া হয়। এটা বিশাল কর্মযজ্ঞ ছিল। এর পাশাপাশি বিসিএসসহ পিএসসির অন্যান্য কার্যক্রমও চলে।

সূত্র জানায়, বিজ্ঞপ্তি হবার পর ২৮ হাজার ৬৩ জন আবেদন করেন। গেল ৩ জুন ছিল প্রাথমিক বাছাই পর্ব পরীক্ষা। এতে ১১ হাজার ৪৩০ জন অংশ নেন। উত্তীর্ণ হন ১১ হাজার ৯৫ জন। তাদের মধ্যে থেকে ৯ হাজার ৪৮৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়। তবে ১২৫ জনের ফল স্থগিত আছে।

নিয়োগের সুপারিশ করা নার্সদের মধ্যে ৯৬১ জন বিএসসি আর বাকিরা ডিপ্লোমা। সম্প্রতি নার্স পদটিকে বর্তমান সরকার দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করায় পিএসসির মাধ্যমে এই নিয়োগ হচ্ছে।

এম

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
X
Fresh