• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঘরে বসেই পাবেন চিকুনগুনিয়া রোগের তথ্য ও চিকিৎসা সেবা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ জুলাই ২০১৭, ১৭:১৭

ঢাকাসহ সারাদেশে চিকুনগুনিয়া রোগ ছড়িয়ে পড়েছে। এরইমধ্যে হাসপাতালগুলোতে এ রোগে আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। বিশেষ করে রাজধানীতে এটি মহামারী আকার ধারণ করেছে।

এখন থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নাগরিকরা ঘরে বসেই চিকুনগুনিয়া রোগ সম্পর্কে তথ্য ও চিকিৎসা সেবা পাবেন।

চিকুনগুনিয়া সম্পর্কে মানুষকে সচেতন করার উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন। এ রোগ সম্পর্কে যেকোনো ধরনের তথ্য ও নাগরিক স্বাস্থ্য সেবার জন্য হেল্পলাইন চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তর কুমার আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নাগরিকরা এখন থেকে ০৯৬১১০০০৯৯৯ নম্বরে ফোন করে চিকুনগুনিয়া সম্পর্কে যেকোনো তথ্য ও স্বাস্থ্য সেবা নিতে পারবেন। যেকোনো মোবাইল ফোন থেকে কল করে নাগরিকরা বাড়িতে বসে তথ্য ও সেবা পাবেন।

দক্ষিণ সিটির যেকোনো নাগরিক এই হেল্পলাইন নম্বরে ফোন করলে চিকুনগুনিয়া সম্পর্কে তথ্য পাবেন। এছাড়া সমস্যার কথা কেউ অপারেটরকে জানালে তার ঠিকানায় সেবা ও ওষুধ পৌঁছে দেয়া হবে।

এর আগে গেলো ১৭ জুলাই ডিএসসিসির মেয়র সাঈদ খোকন বলেছেন, তিন থেকে ৪ সপ্তাহের মধ্যে চিকুনগুনিয়া রোগ নিয়ন্ত্রণে আসবে। এজন্য তিনি নাগরিকদেরও সচেতন হওয়ার আহ্বান জানান।

এছাড়া চিকুনগুনিয়ার প্রভাব থেকে নগরবাসীকে মুক্তি দিতে এবং মশা নিধন করতে ডিএসসিসির সব কর্মকর্তা-কর্মচারীর শুক্র ও শনিবারের সরকারি ছুটি বাতিল করেন মেয়র।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • স্বাস্থ্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আড়াই মাসে ডেঙ্গুতে ২০ মৃত্যু, পরিস্থিতি আরও খারাপের শঙ্কা
সাধ্যমতো সর্বোচ্চ চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি : স্বাস্থ্যমন্ত্রী
বগুড়ায় সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা ও শীতবস্ত্র বিতরণ 
X
Fresh