• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

৫ ঘটনায় জাবির ১২ শিক্ষার্থী বহিষ্কার

আরটিভি অনলাইন রিপোর্ট, সাভার

  ১৫ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৪৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন ১২ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে। ৩০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের নিয়মিত সিন্ডিকেটের সভা থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষসহ আলাদা ৫টি ঘটনায় শাখা ছাত্রলীগের ১১ নেতাকর্মীসহ এ শিক্ষার্থীদের বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে এক শিক্ষার্থীকে দু'ঘটনায় বহিস্কার ও একজনকে আজীবন বহিস্কার করা হয়েছে।

গেলো ১৮ ডিসেম্বর জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ভর্তি জালিয়াতির চেষ্টার অভিযোগে আফম কামালউদ্দীন হল শাখা ছাত্রলীগের দফতর সম্পাদক এস এম শরীফ আহমেদ (আন্তর্জাতিক সম্পর্ক, ৪২ ব্যাচ) ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মী মো. নাজমুল হুদাকে (গণিত, ৪২ ব্যাচ) সাময়িক বহিষ্কার করা হয়েছে। সাময়িক বহিষ্কার থাকাকালীন ওই দুজন যাতে হলে অবস্থান এবং ক্লাস-পরীক্ষায় অংশ নিতে না পারে সেজন্য প্রশাসন, বিভাগ ও পরীক্ষা অফিসকে সজাগ থাকার তাগিদ দেওয়া হয়েছে।

১০ জানুয়ারি সেলিম আল দীন মুক্তমঞ্চ, কেন্দ্রীয় খেলার মাঠ ও বটতলায় মওলানা ভাসানী হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের মারামারির ঘটনায় ১০ কর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের জাহিদ হাসান শিহাব (দর্শন, ৪২ ব্যাচ), সাইদুল (অর্থনীতি, ৪০ ব্যাচ), মো. মিজানুর রহমান (প্রত্নতত্ত্ব, ৪১ ব্যাচ), ইসতিয়াক আহমেদ চৌধুরী (প্রাণিবিদ্যা, ৪২ ব্যাচ), দিবেন্দু বিশ্বাস দ্বীপ (গণিত, ৪২), মো. নাজমুল হুদা (গণিত, ৪২ ব্যাচ), মওলানা ভাসানী হলের জহুরুল হক (অর্থনীতি, ৪৫ ব্যাচ), এস এম ইনামুজ্জামান শুভ (অর্থনীতি, ৪৫ ব্যাচ) ও আশিকুর রহমান (অর্থনীতি, ৪৫ ব্যাচ), আ ফ ম কামালউদ্দীন হলের মো. ইয়াছিন (ভূগোল ও পরিবেশ, ৪২ ব্যাচ)। এর মধ্যে ইয়াছিন কামালউদ্দীন হলের শিক্ষার্থী হলেও সে অবৈধভাবে বঙ্গবন্ধু হলে অবস্থান করতো।

এছাড়া পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে নৃবিজ্ঞান বিভাগের ৪০ ব্যাচের জাহিদুল ইসলাম নামের এক শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

এসজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh