• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ভোগান্তি নিয়ে হল ছাড়ছেন জাবি শিক্ষার্থীরা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মে ২০১৭, ১২:৫০

অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণার পর ভোগান্তি নিয়ে হল ছাড়ছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার রাতে জরুরি সিন্ডিকেট সভা থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের রোববার সকাল ১০টার মধ্যে হল ছাড়তে নির্দেশ দেয়া হয়।

রোববার সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ব্যাগ হাতে হল থেকে বেরিয়ে যেতে দেখা যায়। ক্যাম্পাসে দেখা যায় বাড়তি পুলিশ।

এদিকে হল খালি করে দেয়ার আকস্মিক এই নির্দেশে ভোগান্তিতে পড়েছে সাধারণ শিক্ষার্থীরা। হঠাৎ করে হল বন্ধ করে দেয়ায় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

কোনো কোনো শিক্ষার্থীরা মনে করেন বিশ্ববিদ্যালয়ের তাৎক্ষণিক এমন সিদ্ধান্ত নেয়া উচিত হয়নি। একাধিক বিভাগে ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আবার অনেক বিভাগের ফাইনাল পরীক্ষা ডেট রয়েছে এ মাসে। সামনে বিসিএস পরীক্ষা। অনেকে চাকরির পরীক্ষা দিচ্ছেন। এমন অবস্থায় এ সিদ্ধান্ত ক্ষতির মুখে পরবেন।

এর আগে ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম জানান, বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের নির্দেশে ৪২ জন শিক্ষার্থীকে আটক করা হয়েছে। বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবন ভাঙচুর করার জন্য অর্ধশত শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করা হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় শুক্রবার সড়ক দুর্ঘটনায় দুই ছাত্রের মৃত্যুকে কেন্দ্র করে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। শনিবার দুপুরে নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা।
অবরোধকারী শিক্ষার্থীদের সঙ্গে দুপুরে কথা বলতে যান উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। কিন্তু শিক্ষার্থীরা অবরোধ না সরালে বিকেলে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh