• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ফার্মা ফেস্ট অনুষ্ঠিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মার্চ ২০১৭, ০১:১৮

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে 'ফার্মা ফেস্ট ২০১৭' অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ফেস্টের উদ্বোধন করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান।

উপ-উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক জি. ইউ. আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড হাসান মাহমুদ রেজা, ফার্মাসিউটিক্যাল ক্লাবের শিক্ষক উপদেষ্টা ঈসা অলিভ খান।

উৎসবের অংশ হিসেবে শীর্ষ ঔষধ প্রস্তুত ও রপ্তানিকারক কোম্পানিগুলো নিজেদের ঔষধ ও স্বাস্থ্য বিষয়ক পণ্য প্রদর্শন করে। এছাড়া প্রকল্প নির্মাণ, ফার্মা অলিম্পিয়াড, এবং পোস্টার প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে নর্থ সাউথসহ ১৫টি বিশ্ববিদ্যালয়ের ২০টি দলে ৪০ জন শিক্ষার্থী অংশ নেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনএসইউ ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান আজিমউদ্দিন আহমেদ। বক্তব্য রাখেন ট্রাষ্টি বোর্ডের সদস্য মোহাম্মাদ শাহজাহান, উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম এবং উপ-উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক জি ইউ আহসান।

সন্ধ্যায় সাংস্কৃতিক পর্বে গান পরিবেশন করে জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজ।

এছাড়া শিক্ষার্থীদের অংশগ্রহণে নাচ, গান, নাটক এবং ফ্যাশন শো প্রকল্প নির্মাণ, ফার্মা অলিম্পিয়াড, এবং পোস্টার প্রদর্শনী ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শীর্ষ ঔষধ প্রস্তুতকারক কোম্পানি এবং স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহের সঙ্গে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেয়া এবং উদ্ভাবনী ধারণা প্রদানের লক্ষ্যে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল ক্লাব ২০১০ সাল থেকে ফার্মা ফেস্ট আয়োজন করে আসছে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh