• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এমপিওভুক্তির নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ আগস্ট ২০১৮, ১৭:১৩ | আপডেট : ২৮ আগস্ট ২০১৮, ১৭:৩০
দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে পাস করা বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের এমপিওভুক্তি করতে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ মঙ্গলবার আদালতের নির্দেশের আলোকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে (মাউশি) মন্ত্রণালয় এ নির্দেশ দেয়। 

-------------------------------------------------------
আরও পড়ুন: কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম-আহ্বায়ক লুৎফুন্নাহারের জামিন
-------------------------------------------------------

বন্ধ হওয়া দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে পাস করা শিক্ষার্থীদের বিষয়ে সুপ্রিম কোর্টের নির্দেশে বলা হয়েছে, এই বিশ্ববিদ্যালয় থেকে পাস করা শিক্ষার্থীদের অর্জিত সনদের গ্রহণযোগ্যতার বিষয়ে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্যদ বা ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

এ ছাড়াও ওই সনদের ভিত্তিতে এরই মধ্যে বিধি অনুযায়ী নিয়োগপ্রাপ্ত শিক্ষক/কর্মচারীদের এমপিওভুক্তি সংক্রান্ত সব কার্যক্রম মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) গ্রহণ করবে।

সরকারের এই সিদ্ধান্তের ফলে দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদধারী তিন হাজারের মত শিক্ষক-কর্মচারী এমপিওভুক্তির সুযোগ পাবেন।

আদালতের নির্দেশে দারুল ইহসান বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হলে এ প্রতিষ্ঠানের সনদধারীরা উচ্চ আদালতে যান। আদালত বিভিন্ন সময় আবেদনকারীদের সনদের বৈধতা দেয়।

বেশ কয়েকটি মামলা ও রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট সারা দেশে দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সবগুলো ক্যাম্পাস অবৈধ ঘোষণা করলেও এই বিশ্ববিদ্যালয়ে থেকে পাস করা শিক্ষার্থীদের সনদ অবৈধ ঘোষণা করেননি।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়