• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সোমবার সারাদেশে বিএনপির বিক্ষোভ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ নভেম্বর ২০১৬, ১৫:২৮

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না দেয়ার প্রতিবাদে সোমবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বিএনপি।

রোববার নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের প্রতিনিধি দল ডিএমপি কমিশনারের সঙ্গে একাধিকবার দেখা করতে গেলেও তারা দেখা দেননি। সমাবেশকে ভয় পায় বলেই অনুমতি দিতে চায় না সরকার।

তিনি বলেন, বাংলাদেশের বৃহৎ রাজনৈতিক দল, যারা পাঁচবার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পেয়েছে, সেই দল একটি জনসভা করতে পারে না। সরকার আইন করে জনসভার অনুমতি বন্ধ না করলেও তারা জনসভা করতে দিচ্ছে না। তারা মানুষের মৌলিক অধিকার হরণ করেছে। আপনারা নিশ্চয়ই বুঝতে পারছেন বাংলাদেশ কোন দিকে ধাবিত হচ্ছে। এখানে রাজনৈতিক পরিস্থিতি কত ভয়াবহ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আতাউর রহমান ঢালী, সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপি ৭ অথবা ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চেয়েছিল। কিন্তু পুলিশ সেখানে অনুমতি দেয়নি। এরপর বিকল্প স্থান হিসেবে বিএনপি ৮ নভেম্বর নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি চেয়ে ফের চিঠি দিলেও পুলিশ চিঠি পাওয়ার কথা অস্বীকার করে। তখন বিএনপি ১৩ নভেম্বর সমাবেশের ঘোষণা দেয়।

এরপর পুলিশ ২৭টি শর্তে রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে সভার অনুমতি দিলেও বিএনপি তা প্রত্যাখ‌্যান করে ১৩ নভেম্বর সমাবেশের অনুমতির দাবি জানিয়ে আসছিল।

এসএস

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
X
Fresh