• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ইবির পাঁচ শিক্ষার্থী

ইমানুল সোহান, ইবি, কুষ্টিয়া
|  ২৫ জুলাই ২০১৮, ১৬:২২ | আপডেট : ২৫ জুলাই ২০১৮, ১৮:১৬
উচ্চশিক্ষা গ্রহণে মেধার স্বীকৃতি স্বরূপ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’-২০১৭ অর্জন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী। বুধবার সকাল ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়স্থ শাপলা মিলনায়তনে এ পদক প্রদান করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামী বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীর হাতে এ পদক তুলে দেন। 
--------------------------------------------------------
আরও পড়ুন : দেশের সাফল্য অব্যাহত রাখতে শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তোলা হবে
--------------------------------------------------------

স্বর্ণপদক প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, ধর্মতত্ত্ব অনুষদভুক্ত আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাকসুদ ইকবাল, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগের বুলবুল আহমেদ, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের এস এম নাহিদুল ইসলাম, আইন ও শরীয়াহ অনুষদভুক্ত আইন বিভাগের ওয়াজিদুর রহমান এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের রেজানুর রহমান।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নানের সভাপতিত্বে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব সোহরাব হোসাইন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অতিথিরা।

সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৬৩ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭ প্রদান করা হয়েছে। ২০০৫ সাল থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহ প্রদান করতে এই পদক প্রবর্তন করে। 

আরও পড়ুন :

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়