• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

যেভাবে জানা যাবে এসএসসির ফল

আরটিভি অনলাইন

  ০৬ মে ২০১৮, ০৮:৫৬

আজ প্রকাশিত হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল। সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফলের কপি হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরপর দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী।

দুপুর ২টার পর থেকে পরীক্ষার্থীরা ফল জানতে পারবেন। স্ব স্ব পরীক্ষাকেন্দ্রে না গিয়েও পরীক্ষার্থীরা চাইলেই মোবাইল এবং ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল জানতে পারবেন।

মোবাইলে ম্যাসেজের মাধ্যমে ফলাফল

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল মোবাইলে এসএমএসের মাধ্যমে পাওয়া যাবে। এ জন্য ssc লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

মাদরাসা বোর্ডের ক্ষেত্রে Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

এছাড়াও কারিগরি বোর্ডের এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফল জানতে ssc লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল

ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল জানার জন্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের ফলাফল প্রকাশের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এ ভিজিট করুন।

এসএসসির ফলাফল দেখার জন্য ক্লিক করুন এখানে।

কেএইচ/এসএস

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এসএসসির ফল কবে, জানাল বোর্ড
X
Fresh