• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আন্দোলনরত মাদরাসা শিক্ষকদের সঙ্গে মন্ত্রীর আলোচনা ব্যর্থ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ জানুয়ারি ২০১৮, ১৯:৩৪

শিক্ষামন্ত্রী ও প্রতিমন্ত্রীর সাথে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের আলোচনা ব্যর্থ হয়েছে। ফলে শিক্ষকরা তাদের চলমান আন্দোলন অব্যাহত রেখেছেন।

শিক্ষকরা জানান, ২১ জনের একটি প্রতিনিধিদল বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মাদরাসাও কারিগরি বিভাগের প্রতিমন্ত্রী কেরামত আলী, মন্ত্রণালয়ের সচিবসহ উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে বৈঠকে করেন। তবে আলোচনা ব্যর্থ হয়েছে।

মাদরাসা শিক্ষকদের সংগঠনের সভাপতি রুহুল আমিন আরটিভি অনলাইনকে বলেন, মন্ত্রী মহোদয় আমাদেরকে বলেছেন, প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সাথে কথা বলে আপনাদের বিষয়টি সমাধান করবো। তাই আপনারা ঘরে ফিরে যান। কিন্তু আমরা তার কথায় কোনোরকম আশ্বস্ত হতে পারিনি। তাই আমরা আমরণ অনশন কর্মসূচি অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছি।

--------------------------------------------------------
আরও পড়ুন: এমপিওভুক্তিটা ব্যাড পলিসি: অর্থমন্ত্রী
--------------------------------------------------------

মাদরাসা শিক্ষাবোর্ড কর্তৃক রেজিস্ট্রেশনপ্রাপ্ত সকল স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরণ অনশনে ষষ্ঠ দিন পার করছেন শিক্ষকরা। অনশনের কারণে এ পর্যন্ত ১৬৫ জন অসুস্থ হয়ে পড়েছেন। এছাড়া ৪ জন মেডিকেলে ভর্তি আছেন।

১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত অবস্থান ধর্মঘট পালনের পরও শিক্ষকদের দাবি না মানায় ৯ জানুয়ারি থেকে আমরণ অনশন শুরু করেন শিক্ষকরা।

আরও পড়ুন

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাদরাসা বোর্ডের নতুন চেয়ারম্যান মুহাম্মদ শাহ আলমগীর
শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গি কার্যক্রম খতিয়ে দেখা হবে : শিক্ষামন্ত্রী
ড. ইউনূস ইউনেস্কোর পুরস্কার পাননি: শিক্ষামন্ত্রী
শনিবারও স্কুল খোলা রাখার ইঙ্গিত শিক্ষামন্ত্রীর
X
Fresh