• ঢাকা বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫

মাদরাসার শিক্ষকদের অনশন চতুর্থদিনে, মাধ্যমিকের শুরু শনিবার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ জানুয়ারি ২০১৮, ১৭:৪৩ | আপডেট : ১২ জানুয়ারি ২০১৮, ১৮:১৬
জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে চতুর্থদিনের মতো আমরণ অনশন পালন করছেন দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা ইবতেদায়ি মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকেরা।

একইসঙ্গে তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন এমপিওভুক্ত বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকেরা। 

স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতির উদ্যোগে দাবি পূরণ না হওয়ায় তাঁরা ৯ জানুয়ারি থেকে আমরণ অনশন করছেন। সমিতির দাবি, অনশনের কারণে ১০৬ জন শিক্ষক অসুস্থ হয়ে পড়েন। এর মধ্যে সাতজন হাসপাতালে ভর্তি আছেন।

মাদরাসার শিক্ষকেরা বলছেন, ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকেরা ৩৪ বছর ধরে বেতন-ভাতা বঞ্চিত। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মতো সরকারের সব কাজে অংশ নেন তাঁরা। অথচ তেমন কোনো বেতন-ভাতা পান না।

বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতির মহাসচিব কাজী মোখলেছুর রহমান আরটিভি অনলাইনকে বলেন, ‘দাবি আদায়ে সরকারের পক্ষ থেকে এখনো আমরা কোনো আশ্বাস পাইনি। তাই অনশন চালিয়ে যাব।’

এদিকে জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন এমপিওভুক্ত বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকেরা। বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের ডাকে ১০ জানুয়ারি থেকে এই কর্মসূচি চলছে।

বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের সভাপতি রফিকুল ইসলাম আরটিভি অনলাইনকে বলেন, জাতীয়করণের দাবি পূরণে এখন পর্যন্ত কোনো আশ্বাস আমরা পাইনি। শনিবারের মধ্যে দাবি আদায় না হলে রোববার থেকে আমরণ অনশনে যাব।

এসজে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়