• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঢাবি ভর্তি জালিয়াতিতে জড়িত রানা ছাত্রলীগ থেকে বহিষ্কার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ অক্টোবর ২০১৭, ২১:৪৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে জড়িত থাকায় কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক মহিউদ্দিন রানাকে বহিষ্কার করেছে সংগঠনটি।

শুক্রবার সন্ধ্যায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে মহিউদ্দিন রানাকে বহিষ্কার করা হয়। ছাত্রলীগের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

রানা ঢাবির পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি শহীদুল্লাহ হলের আবাসিক ছাত্র। ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে বৃহস্পতিবার রাতে একটি ইলেক্ট্রনিক ডিভাইসসহ রানা ও ফলিত রসায়নের প্রথম বর্ষের ছাত্র আব্দুল্লাহ আল মামুনকে আটক করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম। মামুন অমর একুশে হলের ছাত্র।

রানা ও মামুনের দেয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার পরীক্ষা চলার সময় বিভিন্ন কেন্দ্র থেকে ১৩ জনকে আটকে করা হয়। এর মধ্যে ১২ জনকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

এ বছর ‘ঘ’ ইউনিটে এক হাজার ৬১০টি আসনের বিপরীতে ৯৮ হাজার ৫৪ জন শিক্ষার্থী আবেদন করেছেন। এই ইউনিটে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য এক হাজার ১৪৭টি, ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য ৪১০টি ও মানবিক শাখার জন্য ৫৩টি আসন রয়েছে।

কে/এসজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছাত্রলীগ নেতার অন্তরঙ্গ ভিডিও ভাইরাল, কমিটি বিলুপ্ত
লক্ষ্মীপুরে হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু 
ছাত্রলীগের চার নেতাকে গুলি, স্বেচ্ছাসেবকলীগ নেতাসহ গ্রেপ্তার ৩
নোয়াখালীতে ছাত্রলীগের মিলনমেলা অনুষ্ঠিত
X
Fresh