• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মেডিকেল কলেজে ভর্তি শুরু ১৭ অক্টোবর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ অক্টোবর ২০১৭, ১৬:৪৩

সরকারি মেডিকেল কলেজগুলোতে ভর্তি কার্যক্রম শুরু হবে আগামী ১৭ অক্টোবর। এ কার্যক্রম চলবে ২৮ অক্টোবর পর্যন্ত। ক্লাস শুরু হবে আগামী বছরের ১ জানুয়ারি।

নীতিমালা অনুসারে, ভর্তিকৃত শিক্ষার্থীরা পর্যায়ক্রমে তিনবার মাইগ্রেশনের মাধ্যমে অন্য মেডিকেল কলেজে বদলি হতে পারবে। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।

ভর্তি হতে শিক্ষার্থীদের সঙ্গে রাখতে হবে, এসএসসি ও এইচএসসি ও সমমানের পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট, এসএসসি, এইচএসসি ও সমমানের পরীক্ষার সনদপত্র/প্রশংসাপত্র, জেলা কোটার দাবির ক্ষেত্রে স্থানীয় সিটি করপোরেশনের মেয়র/পৌরসভার চেয়ারম্যান/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার প্রদত্ত নাগরিক সনদপত্র।

এছাড়া চার কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি। পার্বত্য জেলার উপজাতীয় প্রার্থীর ক্ষেত্রে সার্কেল চিফ এবং জেলা প্রশাসকের সনদ ও অ-উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে সার্কেল চিফ বা জেলা প্রশাসকের সনদপত্র। মুক্তিযোদ্ধা কোটাধারীদের মুক্তিযোদ্ধার সার্টিফিকেট দাখিল করতে হবে।

সরকারি মেডিকেল কলেজগুলোর পর বেসরকারিগুলোতে ভর্তি কার্যক্রম শুরু হবে। বেসরকারি মেডিকেল কলেজগুলোতে মোট ছয় হাজার ২২৫টি আসন রয়েছে।

সোমবার মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এবার সরকারি ৩১টি মেডিকেল ও ডেন্টাল কলেজের মোট তিন হাজার ৩১৮টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেন ৮২ হাজার ৭৮৮ শিক্ষার্থী। এর মধ্যে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪১ হাজার ১৩২ জন।

কে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শরীয়তপুরে ডায়রিয়ার প্রকোপ, ২৪ ঘণ্টায় ৫৫ রোগী হাসপাতালে ভর্তি
নোবিপ্রবি কেন্দ্রে পরীক্ষা দেবে ৭ হাজার ৭৬৩ ভর্তিচ্ছু শিক্ষার্থী  
‘তীব্র গরমে মেডিকেল কলেজের সাধারণ ক্লাস অনলাইনে’
স্নাতক প্রথমবর্ষে ভর্তির দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ
X
Fresh