• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

৬ মেডিক্যাল-ডেন্টাল কলেজে ভর্তি স্থগিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ আগস্ট ২০১৭, ২২:২৫

সরকার নির্ধারিত নীতিমালার শর্ত পূরণ না করায় আসন্ন ২০১৭-১৮ শিক্ষাবর্ষের জন্য ৫টি বেসরকারি মেডিক্যাল কলেজ ও একটি ডেন্টাল কলেজের ভর্তি কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বেসরকারি মেডিক্যাল কলেজ ও ডেন্টাল কলেজ নীতিমালা সংক্রান্ত সভায় এই সিদ্ধান্ত জানানো হয়।

কলেজগুলো হলো, ঢাকার নর্দান ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ, আইচ মেডিক্যাল কলেজ, সাহাবুদ্দিন মেডিক্যাল কলেজ, কেয়ার মেডিক্যাল কলেজ, কেরানীগঞ্জের আদ-দ্বীন বসুন্ধরা মেডিক্যাল কলেজ এবং রাজধানীর সাফেনা উইমেন্স ডেন্টাল কলেজ। তবে কলেজগুলোর অন্যান্য শ্রেণির শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দেশের বেসরকারি মেডিক্যাল কলেজগুলোতে মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের গত ছয় মাসের পরিদর্শনের প্রেক্ষিতে প্রদত্ত সুপারিশের ভিত্তিতে এই সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, মানহীন কলেজ বন্ধে সরকারের অভিযান অব্যাহত থাকবে। যারা শর্ত পূরণ করতে পারছে না তাদের ভর্তি কার্যক্রম বন্ধ থাকবে। যদি তারা সব শর্ত পূরণ করে মানসম্মত কলেজে উন্নত হতে না পারে তবে আগামীতে তাদের সব কার্যক্রম বন্ধ করে দেয়া হবে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
X
Fresh