সুবর্ণা হাসানের ছাপচিত্র প্রদর্শনী

প্রকাশ | ১২ আগস্ট ২০১৮, ২০:০৬ | আপডেট: ১২ আগস্ট ২০১৮, ২০:২৯

আরটিভি অনলাইন রিপোর্ট
ছবি: সংগৃহীত

রাজধানীর ধানমন্ডির ক্যাফে ম্যাঙ্গো অ্যান্ড গ্যালারিতে (বাড়ি ৫৮, রোড ১৫/এ, ধানমন্ডি ঢাকা) চলছে শিল্পী সুবর্ণা হাসানের একক ছাপচিত্র প্রদর্শনী। এই প্রদর্শনীর শিরোনাম ‘লাভ, লাইফ অ্যান্ড আদার ইমোশনস’। প্রদর্শনীতে সর্বমোট ৫০টি চিত্রকর্ম প্রদর্শিত হচ্ছে।

প্রতিটি চিত্রকর্মেই উঠে এসেছে শিল্পীর নিজ জীবনেরই গল্প। বর্ণিল রঙের ব্যবহারে সুবর্ণা হাসান ফুটিয়ে তুলেছেন তার শৈশব থেকে শুরু করে বর্তমান পর্যন্ত জীবনের ছোট-বড় সব অভিজ্ঞতা। সুবর্ণার প্রতিটি চিত্রকর্মেরই মূল বিষয়বস্তু প্রেম ও ভালোবাসা।

চিত্রশিল্পী সুবর্ণা হাসান জানান, প্রেম, ভালোবাসা, কামনার সুন্দর ও শুদ্ধতম রূপকে শিল্পের মাধ্যমে ব্যক্ত করাই তার প্রয়াস। ছেলেবেলায় দেখা বাবার শার্ট এবং মায়ের প্রিয় শাড়ির নকশায় এই শিল্পী খুঁজে পেয়েছেন সুখ-স্মৃতির সব মুহূর্তগুলো। অতীতের সেই সুখকর সময়গুলোকেই প্রিন্টে ধরে রাখার চেষ্টা করেছেন এই তরুণ চিত্রশিল্পী।

-------------------------------------------------------
আরও পড়ুন : সাহিত্যে নোবেলজয়ী স্যার ভিএস নাইপাল মারা গেছেন
-------------------------------------------------------

গত ৪ আগস্ট শুরু হয়েছে এই ছাপচিত্র প্রদর্শনী। আগামী ৩১ আগস্ট পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনীটি। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত দর্শনার্থীরা ঘুরে দেখতে পারবেন শিল্পী সুবর্ণা হাসানের এই ছাপচিত্র প্রদর্শনী।

পিআর/পি