• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বইমেলায় মাইদুর রহমান রুবেলের ‘কন্যারাশি’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৩৭

অমর একুশে গ্রন্থমেলা-২০১৮ উপলক্ষে প্রকাশিত হয়েছে মাইদুর রহমান রুবেলের ছোটগল্প সংকলন ‘কন্যারাশি’। ভিন্ন মেজাজের ১২টি গল্প নিয়ে বিভিন্ন বয়সী পাঠকের কথা বিবেচনা করে লিখেছেন রুবেল।

গল্পগুলোতে এই সমাজের মানুষের চরিত্র ফুটে উঠেছে। বইটি প্রকাশ করেছে মেরিট ফেয়ার প্রকাশন। প্রচ্ছদ করেছেন আক্কাস খান। কমিশন বাদে বইটির মূল্য ১০০ টাকা।

লেখক জানান, মানব মনের নানা টানাপোড়েন, দ্বন্দ্ব-সংঘাত, প্রেম-বিরহসহ সমাজ ব্যবস্থার নানা অসংগতি উঠে এসেছে গল্পগুলোতে। মানব মনের গতিপ্রকৃতি আর বিভিন্ন রসায়নের সংমিশ্রণে তৈরি হয়েছে এসব গল্পের পটভূমি। শব্দচয়ন এবং গুল্পের নিখুঁত বুনন মুগ্ধ করবে পাঠকদের।

গল্পগুলো হলো- ভালোবাসার কাছে আসা, যন্ত্রণা সমগ্র, বডি-স্প্রে, বেদনা বিলাস, কন্যারাশি, ঈশ্বরের কাছে খোলা চিঠি, কবজ, ম্যারেজ কার্ড, সানগ্লাস, টানাপোড়েন, অ-পদার্থ বিজ্ঞান ও বিবর্ণ জীবন।

--------------------------------------------------------
আরও পড়ুন: কালের কঙ্কাল: কালের এক কাব্যিক ব্যবচ্ছেদ
--------------------------------------------------------

পেশায় সাংবাদিক মাইদুর রহমান রুবেল অবসর সময়ে লেখালেখি করেন। তার গল্পে তৈরি হয়েছে নাটক বডি-স্প্রে।

লেখকের উল্লেখযোগ্য বই হলো-‘টেলিভিশন সংবাদ ও সাংবাদিকতা’, ‘ভূতের রাজ্য’, ‘দুষ্টু ভূতের কাণ্ড’, ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ ইত্যাদি।

সম্পাদিত বই হান্টেড এক্সক্লুসিভ ও সায়েন্স ফিকশন এক্সক্লুসিভ। নিয়মিত সম্পাদনা করেন সাহিত্য বিষয়ক পত্রিকা কালস্রোত, ভূত বিষয়ক পত্রিকা ভূত ডটকম। লেখালেখির জন্য বেশ কয়েকটি পুরস্কারও পেয়েছেন তিনি।

আরও পড়ুন:

এমসি /পি

মন্তব্য করুন

daraz
  • শিল্প-সাহিত্য এর পাঠক প্রিয়
X
Fresh