• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তারেক-মিশুক নিহতে বেপরোয়া বাসচালকের যাবজ্জীবন

আরটিভি অনলাইন রিপোর্ট, মানিকগঞ্জ

  ২২ ফেব্রুয়ারি ২০১৭, ১২:১৬

সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীরসহ ৫ জন নিহতের ঘটনায় বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিলেন আদালত।

বুধবার মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত এ রায় ঘোষণা করেন।

পাশাপাশি তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দিয়েছে বলে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আফছারুল ইসলাম মনি জানান।

এছাড়া দণ্ডবিধির ৪২৭ ধারায় জামিরকে তার ‘দুষ্কর্মের’ জন‌্য ক্ষয়ক্ষতির কারণে দু’বছরের কারাদণ্ড ও দু’হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক মাসের সাজার আদেশ দিয়েছেন আদালত।

এর আগে গেলো রোববার তারেক মাসুদ-মিশুক মুনীর নিহতের ঘটনায় করা মামলার একমাত্র আসামি বাসচালক জামির হোসেনের উপস্থিতিতে উভয় পক্ষের আইনজীবীদের যুক্তি-তর্ক শেষ হয়।

এর পর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মাহমুদ ফয়জুল কবির রায়ের জন্য ২২ ফেব্রুয়ারি দিন ঠিক করেন। এ মামলার আসামি বাসচালক জামির হোসেন জামিনে রয়েছেন।

২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জে যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসে থাকা তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ ৫ জন নিহত হন। আহত হন ওই মাইক্রোবাসে থাকা তারেকের স্ত্রী ক্যাথরিন মাসুদ, চিত্রশিল্পী ঢালী আল-মামুন ও তার স্ত্রী দিলারা বেগম জলি এবং তারেকের প্রোডাকশন ইউনিটের সহকারি সাইদুল ইসলাম।
তারা ‘কাগজের ফুল' নামে ছবি জন্য লোকেশন দেখতে মানিকগঞ্জে যাচ্ছিলেন। এ দুর্ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করে।

দীর্ঘ ৫ বছরের অধিক সময় পর বুধবার এ মামলার রায় ঘোষণা করেন আদালত।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
X
Fresh